Madan Tamang Murder Case: মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং-তে অন্তর্ভক্ত করার নির্দেশ হাইকোর্টের!

সিবিআই তদন্তে মদন তামাং খুনে অন্যতম অভিযুক্ত হন বিমল গুরুং। কিন্তু ২০১৭ সালের ১৭ অক্টোবর বিমলকে মামলা থেকে অব্যাহতি দেয় কলকাতার নগর দায়রা আদালত। চার বছর নিম্ম আদালতের বিমল-রায়কে চ্য়ালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। মামলা করেন মদনের স্ত্রী ভারতী তামাং-ও।

Updated By: Jun 13, 2024, 05:53 PM IST
Madan Tamang Murder Case:  মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং-তে অন্তর্ভক্ত করার নির্দেশ হাইকোর্টের!

অর্ণবাংশু নিয়োগী: মদন তামাং হত্যা মামলায় নয়া মোড়। বিমল গুরুংকে এবার খুনের মামলায় অন্তর্ভুক্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে চার্জ গঠনের আইনি প্রক্রিয়া শুরুরও। মদনের স্ত্রী ভারতী তামাং ও সিবিআইয়ের আবেদন মঞ্জুর করলেন হাইকোর্টের বিচারপতি শুভেন্দু সামন্ত।

আরও পড়ুন:  Abhishek Banerjee: হয় পারফর্ম করো নয়তো পদ ছাড়ো! অভিষেকের 'বিরতি' কি সরকারকে বার্তা?

ঘটনাটি ঠিক কী? পাহাড়ে গোর্খা লিগের সভাপতি ছিলেন মদন তামাং। ২০১০ সালে ২১ দার্জিলিঙে ক্লাব সাইট রোডে প্রকাশ্যে দিবালোকে থুন হন তিনি। এই ঘটনায় বিমল গুরুং-সহ ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। বিমলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ ছিল, খুনের আগে চন্দ্রমান ধুরা এলাকায় ঘনিষ্ঠদের নিয়ে একটি বৈঠক করেন। সেই বৈঠকেই মদনকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়। মদন তামাং হত্য়া মামলায় ২২ জনকে পলাতক দেখিয়ে চার্জশিট পেশ করে  সিআইডি। পরে তদন্তের দায়িত্ব যায় সিবিআই-র হাতে। 

এদিকে সিবিআই তদন্তে মদন তামাং খুনে অন্যতম অভিযুক্ত হন বিমল গুরুং। কিন্তু ২০১৭ সালের ১৭ অক্টোবর বিমলকে মামলা থেকে অব্যাহতি দেয় কলকাতার নগর দায়রা আদালত। চার বছর নিম্ম আদালতের বিমল-রায়কে চ্য়ালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। মামলা করেন মদনের স্ত্রী ভারতী তামাং-ও।

আরও পড়ুন: WB Weather Update: তাপপ্রবাহের কবল থেকে বেরিয়ে আসছে বাংলা, আজ থেকে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু জেলায় জেলায়

মদন তামাং খুনে প্রথমে চার্জশিট দিয়েছিল সিআইডি। তাতে কিন্তু বিমলের নাম ছিল না। এমনকী, নাম ছিল না সিবিআই চার্জশিট ও এফআইআরেও! এরপর সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্ত চালিয়ে যখন চার্জশিট জমা দেয় সিবিআই, তখন চার্জশিটে নাম ওঠে বিমল গুরুংয়ের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.