CBI on Hanskhali Case: হাঁসখালি ধর্ষণকাণ্ডে CBI তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

২ মে তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ।

Updated By: Apr 12, 2022, 09:13 PM IST
CBI on Hanskhali Case: হাঁসখালি ধর্ষণকাণ্ডে CBI তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: হাঁসখালি ধর্ষণ কাণ্ডে (Hanskhali Rape Case) সিবিআই (CBI) তদন্তের নির্দেশ। নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। ২ মে তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  

হাঁসখালি ধর্ষণ মামলার (Hanskhali Rape Case) নির্দেশ দেওয়ার সময় বিচারপতি বলেন, "এটা ভুলে গেলে চলবে না যে, অভিযুক্ত একজন শাসক দলের প্রভাবশালী ব্যক্তির ছেলে। কেস ডায়েরি থেকে স্পষ্ট হয়েছে যে নাবালিকার পরিবারকে হুমকি দেওয়া হয়েছিল। বেশকিছু গুরুতর ত্রুটির জন্য তদন্ত বাঁধা পেয়েছে।" মামলার সমস্ত রিপোর্ট কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দিতে রাজ্য পুলিসকে নির্দেশ দেন বিচারপতি।

হাঁসখালিতে এক নাবালিকার ধর্ষণকাণ্ডে (Hanskhali Rape Case) উত্তাল রাজ্য রাজনীতি। কলকাতা হাইকোর্টের এই নির্দেশ আসার পর রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "এটা প্রমাণ হয়ে গেল যে রাজ্য পুলিসের আর প্রয়োজন নেই। গোটা রাজ্য়ের দায়িত্ব কেন্দ্রকে দিয়ে দেওয়া উচিত। সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় তাঁদের মাইনে দেওয়ার দরকার নেই। এই সরকার থাকতে রাজ্য পুলিস নিরপেক্ষ ভাবে কাজ করতে পারবে না। বিচার ব্যবস্থা বারবার প্রমাণ করছে যে, এই সরকারের উপর বিচার ব্যবস্থার বিন্দুমাত্র আস্থা নেই।" সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, "তথ্য লোপাটের চেষ্টা হয়েছে। পাঁচ দিনের মধ্যে কেউ থানায় গিয়ে খবর দিল না। শাসকদল জেনে-বুঝে সব আটকে রাখলেন।" প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, "হাইকোর্টের এই সিদ্ধান্ত বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা বাড়াবে। আমি আজ গিয়ে জানতে পারি, মেয়েটির বাবা-মাকে পুলিস বারবার ডেকে পাঠাচ্ছে। তাঁদের বয়ানকে প্রভাবিত করার চেষ্টা করছে।"

হাঁসখালি ধর্ষণ কাণ্ডে (Hanskhali Rape Case) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের করা মন্তব্যের কড়া সমালোচনা করেছে বিরোধীরা। 

কী বলেছিলেন মুখ্যমন্ত্রী?

তিনি বলেন, "শরীরটা পুড়িয়ে দিলেন। আমি লেম্যান হয়ে বলছি, সবটা না জেনেও, প্রমাণটা পাবে কোথা থেকে? রেপ হয়েছে, নাকি প্রেগন্যান্ট ছিল বা অন্য কোনও কারণ হয়েছে, নাকি কেউ ধরে দুটো চড় মেরেছে, তাই শরীরটা খারাপ হয়েছে। লাভ অ্যাফেয়ার্স তো ছিলই। বাড়ির লোকেরা সেটা জানত। পাড়ার লোকেরাও জানত। এখন যদি কোনও ছেলে-মেয়ে কেউ কারও সঙ্গে প্রেম করে, সেটা আমার পক্ষে আটকানো সম্ভব নয়।" 

আরও পড়ুন: 'হাঁসখালি নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য অত্যন্ত নিম্নমানের, এই জন্যই নন্দীগ্রামে হেরেছেন':দিলীপ

আরও পড়ুন: Anubrata Mandal: অনুব্রতর দুটো অণ্ডকোষের অবস্থাই খারাপ, আপাতত হাসপাতালে 'কেষ্ট'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.