বাড়ল বাস, ট্যাক্সির ভাড়া, খুশি নয় মালিকরা

অবশেষে বাস, মিনিবাস এবং ট্যাক্সি ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বাসে উঠলেই এবার থেকে যাত্রীদের দিতে হবে পাঁচ টাকা। তিন কিলোমিটার পর্যন্ত পাঁচ টাকা ভাড়া থাকবে। এরপর থেকে প্রতি কিলোমিটারে ১০ পয়সা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মিনিবাসে উঠলেই ছয় টাকা করে দিতে হবে যাত্রীদের। এরপর থেকে প্রতি তিন কিলোমিটারে ন্যূনতম ভাড়ার সঙ্গে এক টাকা করে যোগ হবে।

Updated By: Oct 31, 2012, 02:43 PM IST

অবশেষে বাস, মিনিবাস এবং ট্যাক্সি ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বাসে উঠলেই এবার থেকে যাত্রীদের দিতে হবে পাঁচ টাকা। তিন কিলোমিটার পর্যন্ত পাঁচ টাকা ভাড়া থাকবে। এরপর থেকে প্রতি কিলোমিটারে ১০ পয়সা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মিনিবাসে উঠলেই ছয় টাকা করে দিতে হবে যাত্রীদের। এরপর থেকে প্রতি তিন কিলোমিটারে ন্যূনতম ভাড়ার সঙ্গে এক টাকা করে যোগ হবে।
ট্যাক্সিতে উঠলেই যাত্রীদের দিতে হবে ২৫ টাকা করে। প্রতি ২০০ মিটারে দুটাকা চল্লিস পয়সা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শেষবার বেসরকারি পরিবহণের ভাড়া বাড়ানোর হয় ২০০৯-এর ফেব্রুয়ারিতে।
তবে ভাড়া বৃদ্ধির এই সিদ্ধান্তে খুশি নয় বেসরকারি পরিবহণ মালিকরা। তাঁদের বক্তব্য, ২০০৯-এর অগস্ট মাস থেকে এ বছরের অক্টোবর পর্যন্ত ডিজেলের দামবৃদ্ধি হয়েছে ৪৫ শতাংশ। সেই তুলনায় বাস ভাড়া বাড়ানো হল ২৫ শতাংশ, মিনিবাসের ভাড়া ২০ শতাংশ এবং ট্যাক্সির ভাড়া ১৫ শতাংশ বাড়ানো হল। এই বৃদ্ধির ফলে তাঁরা ক্ষতি পূরণ করতে পারবেন না বলে জানিয়েছেন পরিবহণ মালিকরা। 

.