চিটাগাং দেখে মুগ্ধ বুদ্ধদেব, সূর্যকান্ত

লক্ষ্মীপুজোয় মাল্টিপ্লেক্সে ছবি দেখতে গেলেন বিমান বসু। সঙ্গে সূর্যকান্ত মিশ্র। ছবির নাম চিটাগাং। হল থেকে বেরিয়ে ছবির অকুণ্ঠ প্রশংসাতো করসেনই, রাজ্য সরকারের বিশেষ উদ্যোগে চিটাগাং দেখানোর ব্যবস্থা করা উচিত বলেও মন্তব্য করেন বিমান বসু।

Updated By: Oct 29, 2012, 09:05 PM IST

লক্ষ্মীপুজোয় মাল্টিপ্লেক্সে ছবি দেখতে গেলেন বিমান বসু। সঙ্গে সূর্যকান্ত মিশ্র। ছবির নাম চিটাগাং। হল থেকে বেরিয়ে ছবির অকুণ্ঠ প্রশংসাতো করসেনই, রাজ্য সরকারের বিশেষ উদ্যোগে চিটাগাং দেখানোর ব্যবস্থা করা উচিত বলেও মন্তব্য করেন বিমান বসু।
দুরন্ত ব্রিটিশকে চ্যালেঞ্জ জানিয়ে চট্টগ্রামের অস্ত্রাগার লুন্ঠন। নেতৃত্বে স্বাধীনতা সংগ্রামী মাস্টারদা সূর্য সেন। স্বাধীনতা সংগ্রামের এই কাহিনী নিয়েই ছবি বানিয়েছেন নাসার বিজ্ঞানী দেবব্রত পাইন। লক্ষ্মীপুজোয় বিশেষ আমন্ত্রণ পেয়ে সেই ছবি দেখতে সাউথ সিটি মলের প্রেক্ষাগৃহে যান সিপিআইএম-এর রাজ্য সম্পাদক বিমান বসু ও সূর্যকান্ত মিশ্র। ছবিটি দেখে সকলেই এক বাক্যে বললেন, দারুন। ছবি দেখে বেরিয়ে বললেন, রাজ্য সরকারের উচিত বিশেষ উদ্যোগ নিয়ে নন্দন সহ সব প্রেক্ষাগৃহে ছবিটি দেখানোর ব্যবস্থা করা।
চলতি বছরের গোড়ার দিকে ওয়ার্ল্ড প্রিমিয়ারের পর গত ১২ অক্টোবর সারা ভারতে মুক্তি পেয়েছে চিটাগং। এটিই পরিচালক হিসেবে বেদব্রত পাইনের প্রথম ছবি। এর আগে ২০০৫ সালে স্ত্রী সোনালি বোসের সঙ্গে হিন্দি ছবি আমু প্রযোজনা করলেও এই প্রথম পরিচালনায় এলেন তিনি। ছবির মুখ্য চরিত্র অভিনয় করেছেন মনোজ বাজপায়ী।

.