Mamata Banerjee: 'মনে রাখবেন বাংলায় রয়্যাল বেঙ্গল টাইগার আছে', বিধানসভায় বিজেপিকে হুঁশিয়ারি মমতার

বিজেপিকে নিশানা করে মমতা আরও বলেন, যারা সাধারণ ভাবে নিজেরে এলাকাতেই জিততে পারে না তারা আবার বড় বড় কথা বলে

Updated By: Mar 9, 2022, 02:30 PM IST
Mamata Banerjee: 'মনে রাখবেন বাংলায় রয়্যাল বেঙ্গল টাইগার আছে', বিধানসভায় বিজেপিকে হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিবেদন:

সোমবার বিধানসভায় রাজ্যপালের ভাষণের সময়ে তুমুল বিক্ষোভ দেখায় বিজেপি। ওই গোলমালের মধ্যে পড়ে রাজ্যপাল তাঁর ভাষণের প্রথম ও শেষ লাইন পড়ে বিধানসভা কক্ষ থেকে বেরিয়ে যেতে বাধ্য হন। সেই ঘটনার জেরে আজ বিধানসভার বাজেট অধিবেশন থেকে সাসপেন্ড করা হল বিজেপি বিধায়ক মিহির গোষামী ও সুদীপ মুখোপাধ্যায়কে। এর প্রতিবাদে ফের প্রবল বিশৃঙ্খলা তৈরি হল বিধানসভায়। সাসপেনশন তুলে নেওয়া দাবিতে প্রবল হইচই শুরু করে দেয় গেরুয়া শিবিরের বিধায়করা। পরে তাঁরা ওয়াকআউটও করেন। বুধবার বিধানসভায় রাজ্যপালের বক্তব্যের জবাবি ভাষণে সেই গোলমালের কথা টেনে এনে বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বিধানসভায় তাঁর ভাষণে মুখ্যমন্ত্রী বলেন, বিধানসভায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে বিজেপি। ওরা মানুষের কথা শোনে না। ওদের একটাও আসন দেওয়া উচিত নয়। খালি দাঙ্গা করে। সমস্ত অপপ্রচারের জবাব দিয়েছে বাংলার মানুষ। মনে রাখবেন বাংলায় রয়্য়াল বেঙ্গল টাইগার আছে। অব কি বার, বিজেপি পগার পার। 

বিজেপিকে নিশানা করে মমতা আরও বলেন, যারা সাধারণভাবে নিজেরে এলাকাতেই জিততে পারে না তারা আবার বড় বড় কথা বলে! আমরা চাই শান্তি। ওরা চায় অশান্তি। আমরা চাই শিল্প, ওরা চায় দুর্ভিক্ষ। ওদের বিশ্রাম নেওয়ার সময় এসেছে। কাজ করতে জানে না, কাজ করতে পারে না। সবুজ সাথী, শিক্ষাশ্রী সব করেছি আমরা। বাংলা দীর্ঘদিন পিছিয়ে ছিল। এখন উন্নয়নের শিখরে উঠেছে। যারা ভাষা জানে না, এনআরসি আন্দোলন করলে গুলি করে মারে, কোভিডে মারা গেলে গঙ্গায় ভাসিয়ে দেয় তারা আবার কথা বলে কী করে। বিজেপি বলেছিল অব কি বার ২০০ পার। এবার অব কি বার পগার পার হবে।

উল্লেখ্য, সোমবার বিধানসভায় রাজ্যপালের ভাষণের সময় তাঁকে তৃণমূলের মহিলা বিধায়করা তাঁকে বাধা দেন ও শারীরিক হেনস্থা করে বলে অভিযোগ এনেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  গতকাল এর পাল্টা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের  বৈঠকে গতকাল মমতা বলেন, রাজ্যপালকে ভাষণ দিতে বাধা দিয়েছে বিজেপি। ওরা কোনও আইন মানে না। সাংবিধানিক সংকট হতে পারত। আমাদের মহিলা ব্রিগেড গণতন্ত্রের মান বাঁচিয়েছে। 

এদিকে, বিধানসভায় গোলমালের জেরে গতকাল বিধানসভার স্পিকারকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এক চিঠিতে তিনি স্পিকারকে তিন দিনের মধ্যে তাঁর সঙ্গে দেখা করতে বলেছেন।

আরও পড়ুন-James Blunt: গিটার নিয়ে রণাঙ্গনে যাওয়া মানুষটা যুদ্ধ নয়, শান্তি চেয়েছিলেন কসোভোয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.