কোকেনকাণ্ডে পুলিসি হেফাজতে রাকেশ সিং, ২ ছেলেকে অন্তর্বর্তীকালীন জামিন দিল আদালত

'পালানোর কোনও পরিকল্পনাই ছিল না', আদালতে সাফাই BJP নেতার।

Updated By: Feb 24, 2021, 08:37 PM IST
কোকেনকাণ্ডে পুলিসি হেফাজতে রাকেশ সিং, ২ ছেলেকে অন্তর্বর্তীকালীন জামিন দিল আদালত

নিজস্ব প্রতিবেদন: কোকেন কাণ্ডে পুলিসি হেফাজতে (Police Custody) বিজেপি নেতা রাকেশ সিং। ১ মার্চ পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত (Alipur Court)। তবে ৫ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে অন্তর্বর্তীকালীন জামিন পেলেন তাঁর ২ ছেলে।

কোকেন কাণ্ডে সমন জারি হওয়ার পর রক্ষাকবচের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রাকেশ। কিন্তু সেই আবেদন পত্রপাঠ খারিজ করে দেয় আদালত। এরপরই উধাও হয়ে যান তিনি। লালবাজার সূত্রে খবর, সড়ক পথে ভিনরাজ্যে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল অভিযুক্তের। কিন্তু শেষরক্ষা হয়নি। মঙ্গলবার রাতে পূর্ব বর্ধমান গলসিতে ধরা পড়ে যান রাকেশ সিং। কলকাতার আনার পর এদিন আলিপুর আদালতে পেশ করা তাঁকে। বিচারক সামনে রাকেশ সাফাই দেন, 'পালানোর কোনও পরিকল্পনাই ছিল না। গলসি ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থী তিনি। ওই এলাকায় কাজে গিয়েছিলেন'। অভিযোগ করেন, তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত ছিলেন তিনি। কিন্তু হাজিরার জন্য ৪টে পর্যন্ত সময় দেওয়া হলেও, দুপুরে তড়িঘড়ি বাড়িতে যাওয়ার কী দরকার ছিল পুলিসের! তাঁর ছেলেদের অযথা হেনস্তা করা হয়েছে। 

আরও পড়ুন: BJP-র রথযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্র আমহার্স্ট স্ট্রিট, পুলিসের লাঠিচার্জ

মঙ্গলবার দুপুরে আলিপুরে রাকেশ সিং-র বাড়িতে তল্লাশি করতে গিয়েছিল পুলিস। কিন্তু প্রথমে তদন্তকারীদের বাড়িতে ভিতরে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। বাড়ির বাইরে পুলিসের সঙ্গে রীতিমতো বচসা জড়ান বিজেপি নেতার ছেলে। ঘণ্টার চারেক পর সার্চ ওয়ারেন্ট দেখিয়ে বাড়িতে ঢুকে তল্লাশি চালায় পুলিস। এরপর তদন্তে বাধা দেওয়ার অভিযোগে ২ ছেলে আটক করে নিয়ে যাওয়া লালবাজারে। পরে গ্রেফতার করা হয়। এদিন অবশ্য ৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ধৃতদের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে আদালত।

.