বিশ্ব বাংলার গোলক ভাঙতে গিয়ে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বিজেপির

সায়েন্স সিটির সামনে বিজেপির বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার।

Updated By: Nov 17, 2017, 09:14 PM IST
বিশ্ব বাংলার গোলক ভাঙতে গিয়ে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: 'বিশ্ব বাংলা' নিয়ে বিজেপির বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার। সায়েন্স সিটির সামনে বিশ্ব বাংলার গোলক ভাঙার চেষ্টা করে বিজেপির যুব মোর্চা। পুলিস বাধা দিলে খণ্ডযুদ্ধ বাঁধে। লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের হঠিয়ে দেয় পুলিস। পুলিসের লাঠিতে বেশ কয়েকজন বিজেপিকর্মী আহত। ৪ জনকে গ্রেফতার করেছে পুলিস।

গত সপ্তাহে রানি রাসমণি রোডে বিজেপির সভায় বিশ্ব বাংলা বিতর্ক উসকে দিয়েছিলেন মুকুল রায়। দাবি করেছিলেন, বিশ্ব বাংলার মালিক মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বিতর্ককে হাতিয়ার করেই এদিন বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছিল যুব বিজেপি। 

আরও পড়ুন- অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা, মুকুলের অভিযোগের প্রেক্ষিতে জানাল স্বরাষ্ট্রমন্ত্রক

সায়েন্স সিটির সামনে পরমা মোড়ে সম্প্রতি বিশ্ব বাংলার গোলক বসিয়েছে নবান্ন। সেই গোলকটি ভাঙার চেষ্টা করেন বিজেপি কর্মীরা। এমনকি তাতে কালি লাগানোর চেষ্টাও করা হয়। বিজেপির দাবি, সরকারি জমিতে কারও ব্যক্তিগত সম্পত্তি থাকতে পারে না। বিজেপি কর্মীদের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয় পুলিসের। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিস। ঘটনায় আহত হয়েছেন বিজেপির ৫ কর্মী ও ১ জন পুলিস কর্মী। ঘটনাস্থল থেকে ২০ জনকে আটক হলেও পরে ৪ জনকে গ্রেফতার করে বাকিদের পরে মুক্তি দেওয়া হয়।   

.