তৃতীয় ঢেউয়ের আতঙ্ক! আগেভাগে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: শিয়রে তৃতীয় ঢেউ (Corona Third Wave)। সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। করোনা বিধি লঙ্ঘন না করতেই বলছেন। এই তৃতীয় ঢেউয়ের (Corona Third Wave) কথা মাথায় রেখে আগেভাগে সতর্ক রাজ্য প্রশাসন। বড় পদক্ষেপ নিল স্বাস্থ্য দফতর।

সম্প্রতি স্বাস্থ্য দফতরের তরফে জারি হয়েছে একটি বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তিতে তৃতীয় ঢেউয়ের (Corona Third Wave) কথা উল্লেখ করে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি তৃতীয় ঢেউয়ের (Corona Third Wave) কথা মাথায় রেখে হাসপাতালগুলোর ICU-গুলোর পরিকাঠামো উন্নয়নেও ব্যবস্থা নেওয়া হয়েছে। ICU-গুলোর  পরিকাঠামো তৈরি এবং যন্ত্রাংশ কেনার জন্য প্রায় ১০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। বরাদ্দ অর্থের যথাযথ পরিমাণ ৯ কোটি ৯২ লক্ষ ৭৩ হাজার ৮৩৯।

আরও পড়ুন: Gold Mask: প্রায় ৬ লাখে সোনার মাস্ক কিনলেন বড়বাজারের ব্যবসায়ী, দেখুন ছবি

আরও পড়ুন: Cyber Crime: ভুয়ো ওয়েবসাইটে প্রতারণার ফাঁদ! ৫২ লক্ষ টাকা খোয়া গেল ব্যবসায়ীর, গ্রেফতার অভিযুক্ত

উৎসব আবহ এখনও বজায় রয়েছে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার দেশে ফের বেড়েছে করোনা (Corona) সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৪০ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৯১ জন। বুধবারের থেকে আক্রান্তের সংখ্যা বেড়েছে অনেকটাই। 

মঙ্গলবার অনেকটা কমেছিল দৈনিক সংক্রমণ। প্রায় ১০ হাজারের কোঠায় নেমেছিল কোভিড (Corona) হানা। কিন্তু ছটপুজো পরবর্তী সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিন্তা বেড়েছে অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লক্ষ ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮৭৮ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ। মার্চের পর এই সংখ্যা সর্বোচ্চ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Before third wave Government of west Bengal approved approx. 10 crore rupees for for establishment of ICU wards
News Source: 
Home Title: 

তৃতীয় ঢেউয়ের আতঙ্ক! আগেভাগে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার

তৃতীয় ঢেউয়ের আতঙ্ক! আগেভাগে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার
Yes
Is Blog?: 
No