Cyber Crime: ভুয়ো ওয়েবসাইটে প্রতারণার ফাঁদ! ৫২ লক্ষ টাকা খোয়া গেল ব্যবসায়ীর, গ্রেফতার অভিযুক্ত

অনলাইনে কেনাকাটা করতে গিয়ে ঘটল বিপত্তি। 

Updated By: Nov 11, 2021, 04:53 PM IST
Cyber Crime: ভুয়ো ওয়েবসাইটে প্রতারণার ফাঁদ! ৫২ লক্ষ টাকা খোয়া গেল ব্যবসায়ীর, গ্রেফতার অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা! অনলাইনে কেনাকাটা করতে গিয়ে ৫২ লক্ষ খোয়ালেন কলকাতার এক ব্যবসায়ী। বিহার থেকে অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। এই ঘটনার আরও কেউ জড়িত কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

পুলিস সূত্রে খবর, দিন কয়েক  আগে লালবাজারে সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন শহরের এক ব্যবসায়ী। কেন? তাঁর অভিযোগ, একটি ওয়েবসাইটে ঢুকে বেশ কিছু জিনিসের অর্ডার দিয়েছিলেন তিনি। এমনকী, মোট ৫২ লক্ষ টাকাও জমা দিয়েছিলেন দেশের একটি ও থাইল্যান্ডের দুটি ব্যাঙ্কে। কিন্তু জিনিসপত্র আর পাননি। অভিযোগ পাওয়ার পরই তদন্তে নামে সাইবার ক্রাইম থানার আধিকারিকরা। 

আরও পড়ুন: Kolkata Metro Good News: এবার সকলের জন্য শুরু মেট্রো পরিষেবা, বাড়ল ট্রেনের সংখ্যাও

তদন্তে জানা যায়, যে ওয়েবসাইটে ঢুকে জিনিসপত্রের অর্ডার দিয়েছিলেন ওই ব্যবসায়ী, সেই ওয়েবসাইটে ভুয়ো। এরপরই বেশ কয়েকটি মোবাইল নম্বর ট্র্যাক করতে শুরু করে পুলিস। সেই সূত্র ধরেই বিহার থেকে শিবু সারাং রায় নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তদন্তকারীদের দাবি, মুম্বই বসে এই প্রতারণাচক্রটি চালাত শিবু। তার সঙ্গে আবার বিহারের দ্বারভাঙা জেলারও যোগসূত্র থাকতে পারে বলে মনে করা হচ্ছে। ধৃতের কাছে ব্যাংক অ্যাকাউন্টের তথ্য পাওয়া গিয়েছে। মোবাইল নম্বর ও ই-মেল আইডিও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.