Ultodanga Laketown Auto: বেঁকে বসলেন চালকরা! উল্টোডাঙা-লেকটাউন রুটে অটো বন্ধে ভোগান্তি যাত্রীদের

সপ্তাহের শুরুতেই ভোগান্তি। দিনভর পথে নামল না একশোটিরও বেশি মানুষ।  'হয় পুলিস ব্যবস্থা নিক অথবা অভিযুক্তরা ক্ষমা চাক', দাবি অটোচালকদের।

Updated By: Oct 11, 2022, 04:26 PM IST
Ultodanga Laketown Auto:  বেঁকে বসলেন চালকরা! উল্টোডাঙা-লেকটাউন রুটে অটো বন্ধে ভোগান্তি যাত্রীদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথমদিনেই ভোগান্তি। দিনভর অটো চলাচল বন্ধ উল্টোডাঙা-লেকটাউন রুটে। মন্ত্রী সুজিত বসুর হস্তক্ষেপে অবশেষে অচলাবস্থা কাটল। স্বস্তিতে নিত্যযাত্রীরা।

ঘটনাটি ঠিক কী? অটো চালকদের অভিযোগ, ঘড়িতে তখন পাঁচটা। সোমবার বিকেলে উল্টোডাঙা থেকে অটোয় ওঠেন দু'জন মহিলা। নামেন লেকটাউন ও ভিআইপি রোডের ক্রসিংয়ে। প্রথমে ১০ টাকা ভাড়া চেয়েছিলেন অটোর চালক। কিন্তু পরে দু'জন যাত্রী দেখে ২০ টাকা চান। এরপরই অটো চালকের সঙ্গে ওই দুই মহিলার বচসা শুরু হয়। শুধু তাই নয়, অটো চালককে নাকি 'জালিয়াত' বলে গালিগালাজও করেন তাঁরা! তখনকার মতো বিষয়টি মিটেও যায়।

তাহলে?  কিছুক্ষণ পর দক্ষিণ দমদম পুরসভার ৩১ নম্বর ওয়ার্ড থেকে বেশ কয়েকজন যুবক লেকটাউন অটো স্ট্যান্ডে আসে। যে অটো চালকের সঙ্গে ভাড়া নিয়ে দুই মহিলার বচসা হয়েছিল, সেই অটো চালককে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। কেন এমন ঘটনা? দোষীদের শাস্তির দাবিতে সোমবার সকাল থেকে অটো চলাচল বন্ধ ছিল ল্টোডাঙা-লেকটাউন রুটে।  দিনভর রাস্তায় নামেনি একশোটিরও বেশি অটো। ফলে চরম ভোগান্তিতে পড়েন নিত্যযাত্রীরা।  উল্টোডাঙা-লেকটাউন রুটের এক অটোচালক বলেন,  'আমাদের দাবি ছিল, হয় পুলিস ব্যবস্থা নিক অথবা অভিযুক্তরা ক্ষমা চাক। সমস্যা সমাধানের  আশ্বাস দিয়েছিলেন সুজিত বসু। রবিবার দিনভর আমরা অপেক্ষা করেছিলাম, কিন্তু সমস্যা মেটেনি। সোমবার থেকে অটো বন্ধ করে দিয়েছিলাম। কিন্তু সুজিত বসু হস্তক্ষেপে ফের অটো চলাচল শুরু হয়েছে'।

আরও পড়ুন: Cyber Crime: লোনের পর অশ্লীল ছবিতে মুখ বসিয়ে ব্ল্যাকমেইল, ভুয়ো কলসেন্টারের পর্দাফাঁস

এর আগে, রুট নিয়ে সমস্যার কারণে অটো বন্ধ হয়ে গিয়েছিল বিধাননগরে। অটো চালকদের অভিযোগ, পুলিস অটো ঘুরিয়ে দিচ্ছে। ফলে যাত্রীদের তুলতে যেমন সমস্যার হচ্ছে, তেমনি ভাড়া না বাড়ার কারণে আর্থিক ক্ষতির মুখে পড়ছেন তাঁরা। স্রেফ উল্টোডাঙা থেকে করুণাময়ী ও এয়ারপোর্ট রুট নয়, সেবার উল্টোডাঙা- লেকটাউন রুটেও বন্ধ ছিল অটো। শেষপর্যন্ত অটো ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক বসেন বিধাননগর ট্রাফিক গার্ডের আধিকারিকার। অটোর চালকদের দাবি মেনে নেয় পুলিস। দীর্ঘ ৫ ঘণ্টার পর ফের চালু হল অটো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.