Cyber Crime: লোনের পর অশ্লীল ছবিতে মুখ বসিয়ে ব্ল্যাকমেইল, ভুয়ো কলসেন্টারের পর্দাফাঁস

প্রথমে লোন পাইয়ে দেওয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে তাঁদের সমস্ত গুরুত্বপূর্ণ নথিপত্র এবং ছবি আদায় করে নেওয়া। তারপর সেই ছবি কিছু অশ্লীল ছবির সাথে জুড়ে দিয়ে ওই নিরীহ ভদ্রলোক কিংবা ভদ্রমহিলাকে ব্ল্যাকমেল করে টাকা আদায় করা।

Updated By: Oct 11, 2022, 03:55 PM IST
Cyber Crime: লোনের পর অশ্লীল ছবিতে মুখ বসিয়ে ব্ল্যাকমেইল, ভুয়ো কলসেন্টারের পর্দাফাঁস
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: ভুয়ো কলসেন্টারের আড়ালে অশ্লীল ছবির সাথে কাস্টমারদের ছবি জুড়ে দিয়ে ব্ল্যাকমেল করে টাকা আদায়। খাস কলকাতার পর্দাফাঁস এমন কলসেন্টারের। গ্রেফতার ২৬ জন প্রতারক। গ্রেফতার করেছে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস। বাজেয়াপ্ত করা হয়েছে অসংখ্য মোবাইল ফোন, ল্যাপটপ, কম্পিউটার এবং রাউটার।

পুলিস সূত্রে খবর, বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস গোপন সূত্রে খবর পেয়ে অতর্কিতে হানা দেয়। আর তাতেই পর্দাফাঁস হয় আরও এক ভুয়ো কলসেন্টারের। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে, অন্যান্য ভুয়ো কলসেন্টারগুলির মত একই মোডাস অপারেন্ডি এটারও। ঝাঁ-চকচকে বিল্ডিং ভাড়া করে চলছিল কলসেন্টার। অন্যান্য ভুয়ো কলসেন্টারের মত এখানেও অনলাইন টেক সাপোর্ট দেওয়ার নাম করে অথবা লোন পাইয়ে দেওয়ার নাম করে লোক ঠকানোর ব্যবসা চলছে! প্রথমে এমনটাই মনে করা হয়েছিল। কিন্তু না। এবার প্রকাশ পেল আরও ভয়ঙ্কর এক চক্র!

আরও পড়ুন, Kalyani AIIMS Recruitment Scam: মেধাতালিকায় ২০০০-এর পর নাম! কল্যাণী AIIMS-এ চাকরিতে বিজেপি বিধায়ক কন্যা 

যাদের কাজ প্রথমে লোন পাইয়ে দেওয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে তাঁদের সমস্ত গুরুত্বপূর্ণ নথিপত্র এবং ছবি আদায় করে নেওয়া। তারপর সেই ছবি কিছু অশ্লীল ছবির সাথে জুড়ে দিয়ে ওই নিরীহ ভদ্রলোক কিংবা ভদ্রমহিলাকে ব্ল্যাকমেল করে টাকা আদায় করা। বিকৃত ছবি দেখিয়ে ভয় দেখানো হত কাস্টমারদের। সামাজিক সম্মান নষ্টের ভয়ে নিরুপায় হয়ে টাকা দিয়েও ফেলেন অনেকে। এবার এরকমই একটি খবর পেয়ে হানা দেয় পুলিস। আর তাতেই কুকীর্তির পর্দাফাঁস। পুলিসি অভিযানে গ্রেফতার মোট ২৬ জন। ধৃতদের আজ বিধাননগর আদালতে তোলা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.