অনন্য সম্মান ১৪২৪-এর মঞ্চে মুখ্যমন্ত্রীর হাতে নতুন যাত্রা শুরু জি ২৪ ঘণ্টার

শুক্রবার সন্ধ্যায় ঘড়ির কাঁটা ৬টা ছুঁতেই শুরু হয় অনুষ্ঠান। এদিনের অনুষ্ঠানের সূচনা হয় জি ২৪ ঘণ্টার সম্পাদক অনির্বাণ চৌধুরীর বক্তব্য দিয়ে। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। বিশেষ কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে। 

Updated By: Mar 23, 2018, 09:34 PM IST
অনন্য সম্মান ১৪২৪-এর মঞ্চে মুখ্যমন্ত্রীর হাতে নতুন যাত্রা শুরু জি ২৪ ঘণ্টার

নিজস্ব প্রতিবেদন: ২৪ ঘণ্টা অনন্য সম্মানের মঞ্চে চাঁদের হাট। জীবনকৃতি সম্মান পেলেন শর্মিলা ঠাকুর। সঙ্গে নতুন পরিচয় পেল ২৪ ঘণ্টা। আপনার চিরচেনা '২৪ ঘণ্টা' হল 'জি ২৪ ঘণ্টা'। জি ২৪ ঘণ্টার রূপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পুনিত গোয়েঙ্কা। 

 

শুক্রবার সন্ধ্যায় ঘড়ির কাঁটা ৬টা ছুঁতেই শুরু হয় অনুষ্ঠান। এদিনের অনুষ্ঠানের সূচনা হয় জি ২৪ ঘণ্টার সম্পাদক অনির্বাণ চৌধুরীর বক্তব্য দিয়ে। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। বিশেষ কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে। সঙ্গে এক যুগের যাত্রার পর জি ২৪ ঘণ্টার নতুন পরিচয়কে ভাস্বর করার অঙ্গীকার করেন তিনি। 

 

অনন্য সম্মানের মঞ্চে বক্তব্য রাখেন জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পুনিত গোয়েঙ্কা। গত সিকি শতকে জি গোষ্ঠী কী ভাবে দেশে সংবাদ, বিনোদন ও অন্যান্য ক্ষেত্রে অবদান রেখে তা মনে করান তিনি। সঙ্গে মনে করান জি গোষ্ঠীর চেয়ারম্যান ডক্টর সুভাষ চন্দ্রর দূরদৃষ্টি বদল এনেছে বিভিন্ন ক্ষেত্রে। একই সঙ্গে সংবাদমাধ্যমের স্বাধীনতার পক্ষে জোরালো সওয়াল করেন তিনি। 

 

এদিনের অনুষ্ঠানের অন্যতম নক্ষত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যেও উঠে আসে গণতান্ত্রিক ব্যবস্থায় সংবাদমাধ্যমের ভূমিকার কথা। ভুয়ো সংবাদের ভয়াবহতা বুঝিয়ে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। যাবতীয় প্ররোচনার বিরুদ্ধে সংবাদমাধ্যমকে সতর্ক থাকাতে আবেদন জানান তিনি। 

 

এদিনের অনুষ্ঠানে সাধারণের মধ্যে অসাধারণদের হাতে পুরস্কার তুলে দেন কৃতীরা। অনভ্যাসের পেশায় লড়াইয়ের জন্য অনন্য সাধারণ-এ ভূষিত হন রিকশাচালক মিঠু পণ্ডিত। পুরস্কার পেয়ে মঞ্চেই আবেগে ভাসেন তিনি। 

 

প্রতিবন্ধতাকে হারিয়ে নৃত্যশিল্পী হিসাবে স্বপ্নপূরণে মরিয়া লড়াইয়ের জন্য অনন্য সাধারণ সম্মান পেয়েছেন ১৫-র কিশোরী অঞ্জলি রায়। মুর্শিদাবাদ বাস দুর্ঘটনায় অসম বিক্রমে উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে ৫ জনকে প্রাণে বাঁচিয়েছিলেন মত্সজীবী সুকুমার হালদার। অনন্য সাধারণে ভূষিত হয়েছেন তিনিও।

শহরের বিভিন্ন শৌচাগারে নিজের তৈরি  স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করে ইতিমধ্যে কলকাতার প্যাডম্যান হয়ে উঠেছেন তিনি। তাঁর হাতে অনন্য সাধারণ সম্মান তুলে দিয়েছে জি ২৪ ঘণ্টা। নিজের উপার্জন থেকে দরিদ্র পড়ুয়াদের জন্য আশ্রম বানানোয় অনন্য সাধারণে সম্মানিত হয়েছেন শিক্ষক অমল পণ্ডিত।

এদিন অনন্য সম্মানে ভূষিত হয়েছেন পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত, গবেষক দিলীপ মহালানবিশ, সুরকার জিত গঙ্গোপাধ্যায়। 

অনুষ্ঠানের শেষে ধন্যবাদজ্ঞাপক বক্তব্য রাখেন চ্যানেল হেড পুরুষোত্তম বৈষ্ণব।  

        

.