Exclusive: ভারতে বামপন্থী আন্দোলনের দিন শেষ, BJP-র ভোট অক্ষুণ্ণ থাকবে: Shah

সিপিএমের আমলে রাজ্যে রাজনৈতিক হিংসার অভিযোগ তোলেন অমিত শাহ।

Updated By: Feb 19, 2021, 06:06 PM IST
Exclusive: ভারতে বামপন্থী আন্দোলনের দিন শেষ, BJP-র ভোট অক্ষুণ্ণ থাকবে: Shah

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় আয়োজিত'জি ২৪ ঘণ্টা কনক্লেভ ২০২১'-য়ে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখোমুখি হন জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী এবং জি ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। সেখানে নানা প্রশ্ন উঠে আসে। নানা বিষয় নিয়ে গণমাধ্যমের দুই বিশিষ্ট ব্যক্তিত্ব মুখোমুখি হন অমিত শাহের।

সেখানে জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী দিল্লিতে ঘটা কিসান আন্দোলনের সূত্রে বাম আন্দোলনের (left politics) প্রসঙ্গে তোলেন। আর তাঁর প্রশ্ন শেষ হতে না হতেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সটান বলে দেন-- দেখুন, আমি মনে করি, ভারতে বামপন্থী আন্দোলনের দিন সমাপ্ত হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Exclusive: বাংলায় জন্ম-পড়াশোনা, এমন ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Shah

এর পরে বাংলার ভোটে কৃষক আন্দোলনের প্রভাব পড়বে কিনা, সেই প্রশ্ন করেন সুধীর চৌধুরী। তার পর নানা দিকে গড়িয়ে পড়ে বিশেষ এই সাক্ষাৎকারের সওয়াল-জবাব। নানা প্রসঙ্গে উঠে আসে। তখন আর একবার বাম-প্রসঙ্গ ওঠে। জি ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায় বলেন, আসন্ন বিধানসভা ভোটে কি ট্রায়াঙ্গুলার ফাইট হবে? মানে, লেফ্ট-কংগ্রেস-আব্বাস সিদ্দিকির যে জোট তার ভূমিকাটি কী হবে?

অমিত শাহ বলেন, দেখুন একটা সময় ছিল যখন ভোট ভাগের রাজনীতি হত এখানে। আমি শুধু বলব, আমাদের ভোট অক্ষুণ্ণ থাকবে। অ্যান্টি-বিজেপি ভোট ভাগ হয় হোক। 

আলোচনায় মাঝে-মাঝেই সিপিএমের প্রসঙ্গ উঠেছে। সিএএ (CAA) প্রসঙ্গেও অমিত শাহ বলেন, সিএএ মোটেই কোনও রাজনৈতিক প্রশ্ন নয়। কংগ্রেস সরকারের দেওয়া প্রতিশ্রুতিই তাঁরা রাখবেন। যা রাখা উচিত ছিল কংগ্রেসেরই। অথচ রাজ্যেও কংগ্রেস (Congress) সরকার, সিপিএম (CPM) সরকার এবং এখনকার তৃণমূল (TMC) সরকার এ বিষয়ে কিছু করেনি। 

রাজনৈতিক হিংসার প্রসঙ্গে কথা বলতে গিয়েও অমিত শাহ একবার বাংলায় সিপিএমের আমলে ঘটা হিংসার কথা বলেন।

আরও পড়ুন: Exclusive: 'প্রমাণ দিলে যেন না বলেন রাজনৈতিক ষড়যন্ত্র,' Mamata-র চ্যালেঞ্জে পাল্টা Shah

.