Exclusive: বাংলায় জন্ম-পড়াশোনা, এমন ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Shah

বাংলা ও বাঙালিত্বের সীমানাকে যেন আরও সম্প্রসারিত করার ইঙ্গিত অমিত শাহের জবাবে।

Updated By: Feb 19, 2021, 05:02 PM IST
Exclusive: বাংলায় জন্ম-পড়াশোনা, এমন ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Shah

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় আয়োজিত'জি ২৪ ঘণ্টা কনক্লেভ ২০২১'-য়ে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখোমুখি হন জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী এবং জি ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। সেখানে নানা প্রশ্ন উঠে আসে। নানা বিষয় নিয়ে গণমাধ্যমের দুই বিশিষ্ট ব্যক্তিত্ব মুখোমুখি হন অমিত শাহের।

সেখানে অবধারিত ভাবে বিজেপি'র (bjp) CM Candidate-এর প্রসঙ্গ ওঠে। এটা ঠিক যে, বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলকে হারিয়ে বিজেপি ক্ষমতায় এলে কে হবেন মুখ্য়মন্ত্রী, তা নিয়ে এখনও কিছু স্পষ্ট হয়নি। এ নিয়ে জনমানসে কম আগ্রহ নেই। জনগণের সেই আগ্রহ, জনগণের সেই কৌতূহল নিরসনের জন্যই যেন অমিত শাহের দিকে এই সংক্রান্ত প্রশ্ন ছুড়ে দিলেন জি  ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। প্রশ্নে অমিত শাহকে তাঁদের 'ভূমিপুত্রই মুখ্যমন্ত্রী হবেন' এই কথাটাও স্মরণ করিয়ে দেন। 

আরও পড়ুন: 'নতুন শিক্ষানীতিতে নারীশিক্ষায় জোর' বিশ্বভারতীর ভার্চুয়াল সমাবর্তনে বললেন মোদী

প্রশ্ন শুনে অমিত শাহ(Amitb Shah) বলেন, হ্যাঁ, ঠিকই, বাংলায় মুখ্যমন্ত্রী হবেন একজন ভূমিপুত্রই। কিন্তু প্রশ্নের উত্তর দিতে গিয়ে অমিতজি যেন বলেন, এক্ষেত্রে বাংলা ও বাঙালিত্বের সীমানাকে আরও সম্প্রসারিত ভাবে কেন ভাবা হবে না। তিনি পাল্টা জিজ্ঞাসার সুরে জানান, সুভাষচন্দ্র বসু (Subhas Chandra Bose) কংগ্রেসের সর্বভারতীয় নেতা হয়েছিলেন, জনগণমনঅধিনায়ক দেশজুড়ে গাওয়া হয়। তখন তো আমরা আঞ্চলিকতার কথা তুলি না। তা হলে এক্ষেত্রে কেন? এর পরই তিনি স্পষ্ট করে দেন, বিজেপি ক্ষমতায় এলে এখানে বাংলায় জন্ম এবং বাংলায় পড়াশোনা করেছেন এমন একজনই বাংলার মুখ্যমন্ত্রী হবেন। 

আরও পড়ুন: Exclusive: সংগঠন ও মোদী সরকারের কাজের ভরসায় ২০০-র টার্গেট Shah-র

.