ছাত্রভোটের আগে যাদবপুরে ABVP-কে হুমকি, অভিযোগ অস্বীকার SFI-র

যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে ছাত্র সংসদের ভোট জমিয়ে দিয়েছে এবিভিপি।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Feb 18, 2020, 10:36 PM IST
ছাত্রভোটের আগে যাদবপুরে ABVP-কে হুমকি, অভিযোগ অস্বীকার SFI-র

নিজস্ব প্রতিবেদন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভোটের আগে বামপন্থী পড়ুয়াদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ করল এবিভিপি। যাদবপুরের ইতিহাসে প্রথমবার প্রার্থী দিয়েছে সঙ্ঘের ছাত্র সংগঠন। ABVP-র অভিযোগ অস্বীকার করেছে এসএফআই। 

যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে ছাত্র সংসদের ভোট জমিয়ে দিয়েছে এবিভিপি। লাল দুর্গ যাদবপুরের আনাচেকানাচে প্রথমবার চোখে পড়ছে গেরুয়া পতাকা। যদিও এসএফআইয়ের তুলনায় অনেকটাই পিছিয়ে। ইতিমধ্য়েই 'উনিশের শেষ চিঠি' শীর্ষক SFI-র প্রচারবার্তা ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার লক্ষ্য় মূলত বিজেপিই। বলা হয়েছে, ''তোমাকে বাদ দিয়েই চলতে চাইছে গোটা দুনিয়া। নাগরিকপঞ্জিতে বাদ পড়বে নাম। আর ভর্তির তালিকায় বাদ পড়বে, পয়সা না থাকলে। তাই তোমাকে বাদ দিয়ে দেওয়ার এই প্রকল্পের উল্টোদিকেই হাঁটতে হাঁটতে কাল করিডোর দিয়ে ঢুকবে। জানান দেবে এটাই যে তুমি শুধুমাত্র একটা ভোট নও। তুমি একটা ভিশন। যারা বাদ দিতে চায়, তাদের বিরুদ্ধেই নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার বিজ্ঞাপনহীন এলায়েন্স। তোমার নিজেরও একটা কথা আছে, যার জন্য পোস্টার দেওয়ার দরকার হয় না। জানো কারা লুটেরা। রাজনৈতিক হোর্ডিংয়ের ভিড়ে তোমাকে ঠিক চোখে না পড়লেও, তুমি আছো। কালও থাকবে। ইয়েস, প্রেজেন্ট।''

চিঠির অক্ষরে অক্ষরে স্পষ্ট, ঠিক কাকে নিশানা করা হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভোটেও প্রাসঙ্গিক হয়ে উঠেছে গেরুয়া শিবির। যা বেশ নজিরবিহীন। এর মধ্য়েই এবিভিপি-র এক প্রার্থী জি ২৪ ঘণ্টা ডিজিটালের কাছে অভিযোগ করেছেন, ভোটের আগে তাঁকে নানাভাবে ভয় দেখাচ্ছেন বামপন্থী পড়ুয়ারা। কোণঠাসা করার চেষ্টা করা হচ্ছে। এমনকি নিজের নামও প্রকাশ করতে নারাজ ওই ছাত্র। তাঁর একটাই আবেদন, ভোটটা যাতে শান্তিপূর্ণ হয়। সকলেই যাতে ভোট দেওয়ার সুযোগ পান। প্রত্যাশিতভাবে অভিযোগ উড়িয়ে দিয়েছে এসএফআই। তাদের বক্তব্য, হেরে যাবে বুঝেই অজুহাত দিচ্ছে। 

প্রসঙ্গত, এর আগে কখনও দলীয় প্রতীকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভোটে সরাসরি লড়াইয়ে নামেনি এবিভিপি। জাতীয়তাবাদী সংগঠনের আড়ালে একটি বা দুটি আসনেই লড়াই সীমাবদ্ধ থেকেছে ভোটযুদ্ধ। লোকসভা ভোটে রাজ্যে বিজেপির উত্থানের সঙ্গে সঙ্গে এবার যাদবপুরেও এবার ঢুকে পড়ল গেরুয়া হাওয়া। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার কলা বিভাগ ও ইঞ্জিনিয়ার বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং-সব পদেই প্রার্থী দিয়েছে ABVP।                  

 

আরও পড়ুন- বিয়েবাড়ি ভারী মজা! অফিস উজাড় করে ভোজ খেতে গেলেন BJP-র ছোট-বড় নেতা

.