Abhishek Banerjee: 'বুকে দম থাকলে আমাকে গ্রেফতার করুক', ইডি-কে চ্যালেঞ্জ অভিষেকের

'জটায়ু ফেলুদাকে জিজ্ঞাসা করেছিল তুমি অপরাধী ধরতে পার আমি পারি না কেন? ফেলুদা বলেছিল আমি আগে অপরাধ দেখি তার পর অপরাধী নির্ণয় করি। আর তুমি আগে থেকেই অপরাধী ঠিক করে ফেল। ইডি-সিবিআইয়ের ভূমিকাও ঠিক তেমন'।  

Updated By: Sep 13, 2023, 10:42 PM IST
Abhishek Banerjee: 'বুকে দম থাকলে আমাকে গ্রেফতার করুক', ইডি-কে চ্যালেঞ্জ অভিষেকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা ম্যারাথন জেরা পর্ব শেষ।  'বুকে দম থাকলে আমাকে গ্রেফতার করুক', ইডিকে এবার চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, 'জটায়ু ফেলুদাকে জিজ্ঞাসা করেছিল তুমি অপরাধী ধরতে পার আমি পারি না কেন? ফেলুদা বলেছিল আমি আগে অপরাধ দেখি তার পর অপরাধী নির্ণয় করি। আর তুমি আগে থেকেই অপরাধী ঠিক করে ফেল। ইডি-সিবিআইয়ের ভূমিকাও ঠিক তেমন'।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'আমাকে ৯৬ ঘণ্টা জেরা করেও কিছু হবে না', ইডি দফতর থেকে বেরিয়ে বিস্ফোরক অভিষেক

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার ইডি-র জেরার মুখে অভিষেক। ঘড়িতে তখন  ১১টা বেজে ৩৫ মিনিট। এদিন সকালে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে পৌঁছন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। এরপর ৯ ঘণ্টারও বেশি সময় ধরে চলে জেরা পর্ব।

অভিষেক বলেন, 'ইডির কাছে দেওয়া আমার স্টেটমেন্ট বিচারপতির কাছে হাজির করা হোক। কাল মামলার শুনানি রয়েছে।  একটা কেস ১০ বছর ধরে চলছে, ট্রায়াল শুরু হয়নি। শিক্ষা দুর্নীতির বিচার পাবেন? প্রতিটি মামলা রাজনৈতিক উদ্দেশ্যে করা। আজ আমাকে যা জিজ্ঞাসা করা হয়েছে তা সব বলতে পারব না। তবে  লিপ্স অ্যান্ড বাউন্ডসের যে প্রশ্ন আজ আমাকে করা হয়েছে ২ বছর আগে সেই একই প্রশ্ন করা হয়েছে'।

আরও পড়ুন: Kolkata: টাকা দিলেই খাদ্য দফতরে চাকরি; হোয়াটসঅ্যাপে জালিয়াতি চক্র, পর্দাফাঁস পুলিসের

নবজোয়ার কর্মসূচিতে অভিষেক তখন বাঁকুড়ায়। কুন্তল ঘোষ চিঠি মামলায় কলকাতায় তাঁর বাড়িতে নোটিশ পাঠায় সিবিআই। নবজোয়ার থামিয়ে সেবার ফিরেছিলেন শহরে। অভিষেকের দাবি, 'একই প্রশ্ন তিনটে জায়গায় করা হচ্ছে। সেই একই কথা বালিতে, সেই একই প্রশ্ন কয়লায়, একই প্রশ্ন শিক্ষা দুর্নীতিতে। একটা লেনদেন তিনবার তিন জায়গায় দেখানো যায় না। আপনি একটা লেনদেন একবার কয়লায় দেখাচ্ছেন, একবার বালিতে, একবার গোরুতে দেখাচ্ছে'। বলেন, 'ইডিকে প্রমাণ করতে হবে। আর প্রমাণ করার জন্য বিচারপ্রক্রিয়া শুরু করতে হবে। যে তদন্ত সংস্থা ১০ বছরে বিচার শুরু করতে পারে না তার দক্ষতা নিয়ে এক প্রশ্ন রয়েই যায়। ইডি প্রমাণ করে দিক। ফাঁসির মঞ্চ এখানে তৈরি করা হোক'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.