BC Roy Hospital for Children: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু? উত্তেজনা বিসি রায় শিশু হাসপাতালে

জ্বর-সহ নানা শারীরিক সমস্যায় ভুগছিল একরত্তি শিশুটি।  চার দিন আগে তাকে আনা হয় বিসি রায় শিশু হাসপাতালে।

Updated By: Feb 12, 2023, 09:43 PM IST
BC Roy Hospital for Children: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু? উত্তেজনা বিসি রায় শিশু হাসপাতালে

মৈত্রেয়ী ভট্টাচার্য: চিকিৎসায় গাফিলতি? কীভাবে মৃত্যু হল শিশুর? ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বিসি রায় শিশু হাসপাতালে। যিনি চিকিৎসা করছিলেন, তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলেন মৃতের পরিবারের লোকেরা।

জানা গিয়েছে, মৃতের নাম মহম্মদ মুসা। বয়স মাত্র আট মাস। জ্বর-সহ নানা শারীরিক সমস্যায় ভুগছিল একরত্তি শিশুটি। চার দিন আগে তাকে আনা হয় বিসি রায় শিশু হাসপাতালে। চিকিৎসাও চলছিল। তাহলে? পরিবারের অভিযোগ, হাসপাতালে ভর্তি করার শিশুটি দেখতে দেওয়া হত না। এমনকী, কেমন আছে সে, তাও জানানো হত না, উল্টে দুর্ব্যবহার করতেন চিকিৎসক! বাইরে থেকে কিনে আনতে হত ওষুধ।

এদিন দুপুরে শিশুটির মৃত্যুর খবর পান পরিবারের লোকেরা। কীভাবে? সে বিষয়ে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি বলে অভিযোগ। এরপরই ক্ষোভে ফেটে পড়েন মৃতের পরিবারে লোকেরা। হাসপাতালের সামনে জড়ো হন অন্যন্য শিশুর পরিবারের লোকেরা। চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: Rajarhat Bar Danceer Death: রাজারহাটে বহুতলে পাওয়া গেল বার ডান্সারের ঝুলন্ত দেহ, আটক লিভ-ইন পার্টনার

চিকিৎসায় গাফিলতি অভিযোগ অবশ্য অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের দাবি, একই সঙ্গে হাম ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল শিশুটি। অবস্থা এতটাই সংকটজনক ছিল যে, ৩ দিন ভেন্টিলেশনে রাখতে হয় তাকে। কিন্তু শেষপর্যন্ত আর বাঁচানো যায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.