Jagdeep Dhankhar: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ হাইকোর্টে, জনস্বার্থ মামলা দায়ের

সংবিধান বিরোধী কাজ করছেন রাজ্যপাল, দাবি মামলাকারীর।

Updated By: Feb 8, 2022, 05:59 PM IST
Jagdeep Dhankhar: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ হাইকোর্টে, জনস্বার্থ মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদন: এক্তিয়ারের বাইরে কীভাবে সরকারি কাজে বাধা দান? রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) ভূমিকা নিয়ে জনস্বার্থ মামলা (PIL) দায়ের করা হল হাইকোর্টে (Calcutta High Court)। এমনকী, রাষ্ট্রপতিকেও (President Of India) মামলার পক্ষ করলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। তাঁর অভিযোগ, সংবিধান বর্হিভূত কাজ করছেন রাজ্যপাল। শুক্রবার মামলাটির শুনানি হতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। 

রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক 'মধুর' নয় একবারেই। বরং বাংলার রাজ্যপাল হয়ে আসার পর থেকে জগদীপ ধনখড়ের সঙ্গে সরকারের সংঘাত নিয়মিত হয়ে উঠেছে। স্রেফ টুইটারে ব্লক করাই নয়, সম্প্রতি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠকে পূর্ব মেদিনীপুরের পুলিস সুপারকে মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) প্রশ্ন করেছিলেন, 'তোমার কি কাজ করতে ভয় লাগছে? তোমাকে কি রাজ্যপাল ফোন করেন'? সঙ্গে পরামর্শ,  'রাজনৈতিক চাপে যদি কাজ করতে অসুবিধা হয়, তাহলে সরাসরি আমাকে জানতে পার'। এরপর চুপ করে বসে থাকেননি রাজ্যপাল।

 

এদিকে আবার সংসদে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ram Nath Kovind) কাছে পশ্চিমবঙ্গের রাজ্যপালকে প্রত্যাহারের অনুরোধ করেছেন তৃণমূলের লোকসভা নেতার সুদীপ বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ জানিয়েছেন সাংসদ সৌগত রায়ও। এমনকী, কয়েক দিন আগে রাজ্যপাল ইস্যুতে যখন রাজ্যসভা থেকে ওয়াকআউট করেন তামিলনাড়ুর কংগ্রেস ও ডিএমকে সাংসদরা, তখন তাঁদের সঙ্গে যোগ দেন তৃণমূল সাংসদরাও। এবার রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ পৌঁছে গেল কলকাতা হাইকোর্টেও। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.