অল্পের জন্য রক্ষা, মেট্রোর সুড়ঙ্গ থেকে লাইনে খসে পড়ল লোহার ধাতব পাত

দিন কয়েক আগে ভর সন্ধেয় পার্কস্ট্রিটে ব্যস্ত সময়ে মেট্রো রেলের দরজায় হাত আটকে মৃত্যু হয় এক ব্যক্তির। 

Updated By: Jul 26, 2019, 11:46 PM IST
অল্পের জন্য রক্ষা, মেট্রোর সুড়ঙ্গ থেকে লাইনে খসে পড়ল লোহার ধাতব পাত

নিজস্ব প্রতিবেদন: ট্রেনের সময়ের ঠিক নেই বা এসি রেকে সমস্যা- নিত্যনৈমত্তিক ঘটনা কলকাতা মেট্রো রেলে। নিত্যযাত্রী এসব নিয়ে ধাতস্থ হয়ে গিয়েছেন। সদ্য দরজায় হাত আটকে মৃত্যু হয়েছে সজল কাঞ্জিলালের। সেই ঘটনার রেশ কাটার আগেই এবার মেট্রো সুড়ঙ্গের কাঠামো একাংশ খুলে পড়ল লাইনে। তার জেরে বন্ধও থাকল ট্রেন চলাচল। 

দিন কয়েক আগে ভর সন্ধেয় পার্কস্ট্রিটে ব্যস্ত সময়ে মেট্রো রেলের দরজায় হাত আটকে যায় সজল কাঞ্জিলালের। সেই অবস্থাতেই চলতে শুরু করে ট্রেন। চালক ব্রেক কষার পর লাইনে উদ্ধার হয় সজল কাঞ্জিলালের দেহ। ঘটনায় ঠিক কার দোষ ছিল, তা এখনও স্পষ্ট নয়। এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। তাদের দাবি, ব্রেক কষার পর লাইনে নেমে প্ল্যাটফর্মে উঠতে যান সজল কাঞ্জিলাল। ওই সময়ে লাইনে তড়িদাহত হয়ে মৃত্যু হয় তাঁর। আবার আর এক পক্ষের দাবি, জোরে ব্রেক কষার জেরে লাইনে ছিটকে পড়েছিলেন সজলবাবু। ওই ঘটনার পর এবার মেট্রো সুড়ঙ্গের ধাতব অংশ খসে পড়ল লাইনে।           

 শুক্রবার থার্ড লাইনে ভেঙে পড়ে মেট্রো সুড়ঙ্গের ধাতব পাত। তার জেরে কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। থার্ড লাইনের ওপরের দেওয়াল থেকে খসে পড়ে ছিল সেগুলি। দেওয়াল থেকে লোহার পাতের একাংশ খসে পড়ায় ফের প্রশ্নের মুখে মেট্রোর রক্ষণাবেক্ষণ। 

আরও পড়ুন- নজরে তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা', ডেরেককে তলব করল সিবিআই

.