Nupur Sharma Row: অঙ্কুরহাটি অবরোধ নিয়ে এবার প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ, NIA তদন্তের আবেদন

বৃহস্পতিবার দুপুরেই বিক্ষোভকারীদের অবরোধ তোলার অনুরোধ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি, শেষে ১১ ঘণ্টা পর পুলিসি তৎপরতায় অবরোধ ওঠে।  

Updated By: Jun 10, 2022, 01:50 PM IST
Nupur Sharma Row: অঙ্কুরহাটি অবরোধ নিয়ে এবার প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ, NIA তদন্তের আবেদন

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার অঙ্কুরহাটি অবরোধের ঘটনা নিয়ে এবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ। আবেদনকারী দেবদত্ত মাঝি। এই ভাবে বম্বে রোড অবরুদ্ধ করে দেওয়ায় নাজেহাল হয়েছে সাধারণ মানুষ। এনআইএ (NIA) তদন্তের আবেদন জানালেন আবেদনকারী। মামলা দায়ের করার অনুমতি দিলেন প্রধান বিচারপতি।

মহম্মদ পয়গম্বর নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য। এর প্রতিবাদে দেশে-বিদেশে প্রতিবাদ শুরু হয়েছে। যার প্রভাব পড়েছে এ রাজ্যেও। বৃহস্পতিবার সকালে প্রথমে অঙ্কুরহাটিতে অবরোধ করা হয়। এরপর তা বাড়তে থাকে। সন্ধের মধ্যে ১০৬ নম্বর জাতীয় সড়ক এবং কোনা এক্সপ্রেসওয়ে কার্যত অবরুদ্ধ হয়ে যায়। এই অবরোধের জেরে নাকাল অফিস ফেরত যাত্রীরা। দীর্ঘক্ষণ ধরে গাড়ির চাকা না ঘোরায়, যানের মধ্য়েই অপেক্ষায় করতে থাকেন তাঁরা। পুলিস সূত্রে খবর, অবরোধের জেরে দ্বিতীয় হুগলি সেতু বন্ধ হয়ে যায়। হাওড়া ব্রিজের উপর গাড়ির চাপ বাড়ে। হাওড়া ব্রিজ ও নিবেদিত সেতু দিয়ে গাডি ডাইভার্ট করানো হয়। নবান্ন পর্যন্ত যানজট পৌঁছে যায়। কলকাতাতেও প্রভাব পড়ে।

এ দিন দুপুরেই বিক্ষোভকারীদের অবরোধ তোলার অনুরোধ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। হাত জোড় করে মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, "এই যে কিছু রাস্তা অবরোধ হয়েছে। সাধারণ মানুষের অনেক কষ্ট হচ্ছে। দিল্লিতে একটা ঘটনা ঘটেছে, আর তারজন্য বাংলাটাকে তছনছ করবে? আমি চাইলে হয়ত পুলিস দিয়ে টেনে-হিঁচড়ে ওঠাতে পারতাম। কিন্তু আমি সেটা করব না।" কিন্তু তাতেও কোনও কাজ হয়নি, শেষে ১১ ঘণ্টা পর পুলিসি তৎপরতায় অবরোধ ওঠে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.