চোদ্দ শাক খুঁজে হয়রান? ফোন করুন রাজ্য সরকারের পঞ্চায়েত দফতরে

চোদ্দ শাক চেনেন না? কুছ পরোয়া নেই, বাড়িতে চলে আসবে শাক

Updated By: Nov 12, 2020, 07:34 PM IST
চোদ্দ শাক খুঁজে হয়রান? ফোন করুন রাজ্য সরকারের পঞ্চায়েত দফতরে

নিজস্ব প্রতিবেদন: আজকের প্রজন্ম এসব বিষয়ে নাক উঁচু। ভূত চতুর্দশী নিয়েই তারা নানা রকম রঙ্গ-রসিকতা করে। এর ওপর আবার চোদ্দ শাক? তা-ও আবার হয় নাকি? এরা তো শাক-সবজিই ঘোর অপছন্দ করে, বাজারে ঘুরে-ঘুরে সে সব কেনা বা রান্নার পর তা খাওয়াতেও এদের দুরন্ত অ্য়ালার্জি। 

হলে কী হবে! এদের মা-ঠাকুমারা এখনও সম্ভবত অতটা 'আধুনিক' হয়ে উঠতে পারেননি। ফলে কালীপুজোর আগের দিন তাঁদের চোদ্দ শাক ও চোদ্দ প্রদীপ চাইই। এ দিকে বাড়ির ছেলেমেয়েরাও কিনতে যেতে চায় না এসব। ও দিকে বাজারে কোনও দিনই যে খুব গ্য়ারান্টি দিয়ে খাঁটি ১৪ রকম শাকই তরতাজা অবস্থায় মেলে, তা-ও তো  নয়!

মুশকিল আসান করল রাজ্য সরকার। বলা ভাল 'ওয়েস্টবেঙ্গল কম্প্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট  কর্পোরেশন'। তাদের সঙ্গে যোগাযোগ করলেই সুন্দর প্যাকেজিংয়ে তারা ১৪ শাক ও ১৪ প্রদীপ পাঠিয়ে দিচ্ছে সটান বাড়িতে। মাত্র ৯০ টাকায়।

বাজারে গিয়ে কেনার ঝামেলা পোহাতে হল না। তার সঙ্গে শাক চেনা বা না-চেনা নিয়ে কোনও অস্বস্তিও রইল না। বাসি-পচা শাকপাতা বাছাবাছির ঝক্কিও কমল। 

আর হালফ্যাশনের ছেলেমেয়ের নাকের সামনে দিয়ে  যদি এরকম একটা প্যাকেট আপনি বাড়ির ঠিকানায় 'রিসিভ' করতে পারেন, তা হলে বোনাস হিসেবে তাদের কাছেও কিন্তু 'ট্রেন্ডি' তকমা পেয়ে যেতে পারেন! 

আরও পড়ুন:  বেশি চা পান হার্টের ক্ষতি করে, গর্ভবতীদের ক্ষেত্রে ক্ষতি করে গর্ভস্থ সন্তানেরও!

.