Sex Reassignment Surgery: লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার! 'চরম মূল্য' দিলেন যুবক

অতিরিক্ত রক্তক্ষরণের (Bleeding) জেরে মৃত্যু হয় ওই যুবকের। 

Updated By: Feb 27, 2022, 04:05 PM IST
Sex Reassignment Surgery: লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার! 'চরম মূল্য' দিলেন যুবক
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : বদলে ফেলতে চেয়েছিলেন নিজের লিঙ্গ পরিচয়। কিন্তু সেই লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার (Sex Reassignment Surgery) করতে গিয়েই  'চরম মূল্য' দিতে হল ২৮ বছরের এক যুবকের। মৃত্যু হল শ্রীকান্ত নামে ওই যুবকের। অভিযোগ, ফার্মাসির ২ জন পড়ুয়া ইউটিউবের (YouTube) টিউটোরিয়াল ভিডিয়ো দেখে এই লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচারটি করছিল। আর সেটাই ডেকে আনল মর্মান্তিক পরিণতি। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) নেল্লোরে।

জানা গিয়েছে, নেল্লোরে (Nellore) একটি ব্যক্তিগত লজে ওই অস্ত্রোপচার করা হচ্ছিল। ২ অভিযুক্তই স্নাতক স্তরের পড়ুয়া। মৃত অন্ধ্রের প্রকাসম জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। চাকরিসূত্রে হায়দরাবাদে থাকতেন তিনি। বেশ কিছুদিন আগেই স্ত্রীর সঙ্গে 'বিচ্ছেদ' হয় তাঁর। বর্তমানে একাই থাকছিলেন ওই যুবক। সম্প্রতি তাঁর সঙ্গে আলাপ হয় বি.ফার্মার ওই দুই পড়ুয়ার। তাঁদের কাছে নিজের লিঙ্গ পরিবর্তনের (Sex Reassignment Surgery) ইচ্ছাপ্রকাশ করেন শ্রীকান্ত। 

মুম্বই গিয়েই লিঙ্গ পরিবর্তন সংক্রান্ত অস্ত্রোপচারটি (Sex Reassignment Surgery) করাতে চেয়েছিলেন তিনি। কিন্তু ওই দুই পড়ুয়া তাঁকে সস্তায় অপারেশন করে দেবেন বলে আশ্বস্ত করে। এরপরই অস্ত্রোপচারের জন্য ৩ জন মিলে একটি প্রাইভেট লজে ঘর ভাড়া করেন। ইউটিউব (YouTube) দেখে অস্ত্রোপচার করতে শুরু করেন মাস্তান ও জিভা নামে অভিযুক্ত ২ পড়ুয়া। অস্ত্রোপচারের সময়ই অতিরিক্ত রক্তক্ষরণের (Bleeding) জেরে মৃত্যু হয় শ্রীকান্ত নামে ওই যুবকের। 

ময়নাতদন্তের রিপোর্টেও উল্লেখ রয়েছে সেকথা। ঘটনার পর ওই লজের কর্মী-ই প্রথম ঘরের ভিতর শ্রীকান্তের নিথর দেহটি দেখতে পান। তাতেই ঘটনাটি সামনে আসে। তারপরই পুলিসে অভিযোগ দায়ের হয়। অভিযুক্তদের গ্রেফতার করে পুলিস।  

আরও পড়ুন, 

Corbevax: ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য নতুন টিকা দেশে, অনুমোদন কেন্দ্রের

Obstructive Sleep Apnea: অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া কী? বাপ্পি লাহিড়ির মৃত্যুতে গুগলে সবচেয়ে বেশি সার্চ ভারতীয়দের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.