এইডসের থেকেও বেশি মানুষ মারা যায় এই রোগে!

সত্যিই, এই পৃথিবীতে কী আর রোগের প্রকোপের শেষ আছে? এক-একটা সময় আসে, সেই সময় এক-একটা রোগের প্রকোপ বেড়ে যায়। আর সারা বিশ্বজুড়ে মারা যায় হাজারো মানুষ। ক্যানসার, এইডস মূলত, এই দুটো রোগ নিয়েই পৃথিবী সমসময় অতিষ্ঠ হয়ে রয়েছে। এই তো এখন যেমন, জিকা ভাইরাস নিয়ে হৈ-চৈ। অলিম্পিকের সময় ব্রাজিলে গিয়ে কী যে হবে! ডাক্তাররাও চিন্তায়!

Updated By: Jul 23, 2016, 02:57 PM IST
এইডসের থেকেও বেশি মানুষ মারা যায় এই রোগে!

ওয়েব ডেস্ক: সত্যিই, এই পৃথিবীতে কী আর রোগের প্রকোপের শেষ আছে? এক-একটা সময় আসে, সেই সময় এক-একটা রোগের প্রকোপ বেড়ে যায়। আর সারা বিশ্বজুড়ে মারা যায় হাজারো মানুষ। ক্যানসার, এইডস মূলত, এই দুটো রোগ নিয়েই পৃথিবী সমসময় অতিষ্ঠ হয়ে রয়েছে। এই তো এখন যেমন, জিকা ভাইরাস নিয়ে হৈ-চৈ। অলিম্পিকের সময় ব্রাজিলে গিয়ে কী যে হবে! ডাক্তাররাও চিন্তায়!

আরও পড়ুন হৃদরোগীদের জন্য একটা দারুণ সুখবর!

এরকমই একটা রোগের নাম, তুবেরকিউলোসিস। শুধু এই রোগের প্রকোপেই ২০১৪ সালে গোটা বিশ্বে দেড় মিলিয়ন মানুষ মারা গিয়েছে! সংখ্যাটা আবারও পড়ুন। দেড় মিলিয়ন। মানে, ১৫ লক্ষ মানুষ মারা গিয়েছেন একটাই রোগে! তাও কিনা মাত্র এক বছরের মধ্যে! না, এত মানুষ এক বছরে কখনও এইডসেও মারা যায়নি। আপনি এই রোগে বুকে কী হয়, ডাক্তারের কাছে পরামর্শ চেয়ে নেবেন, জানার জন্য।

আরও পড়ুন  এই লক্ষ্মণগুলি আপনার বোন ক্যান্সারের কারণ হতে পারে!

.