Covid 19: রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে অব্যবহৃত ২০.৬ কোটির বেশি কোভিড ভ্যাকসিন, জানাল কেন্দ্র

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে যে ২০.৬০ কোটিরও বেশি অব্যবহৃত করোনভাইরাস ভ্যাকসিনের ডোজ এখনও রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে (UTs) পরে রয়েছে।

Updated By: Apr 16, 2022, 02:22 PM IST
Covid 19: রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে অব্যবহৃত ২০.৬ কোটির বেশি কোভিড ভ্যাকসিন, জানাল কেন্দ্র
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে যে ২০.৬০ কোটিরও বেশি অব্যবহৃত করোনভাইরাস ভ্যাকসিনের ডোজ এখনও রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে (UTs) পরে রয়েছে।

মন্ত্রক জানিয়েছে, ভারত সরকারের মাধ্যমে (বিনামূল্যে) এবং সরাসরি রাজ্যের সংগ্রহ বিভাগের মাধ্যমে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ১৯২.২৭ কোটিরও বেশি (১,৯২,২৭,২৩,৬২৫) টিকা সরবরাহ করা হয়েছে।

২০.৬০ কোটিরও বেশি (২০,৬০,৩৭,৩৩৬) অব্যবহৃত কোভিড ভ্যাকসিনের ডোজ এখনও রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ব্যবহার করার জন্য উপলব্ধ রয়েছে বলে জানা গেছে মন্ত্রকের তরফে।

আরও পড়ুন: Coronavirus: দেশে এখনও হাজার ছুঁইছুঁই সংক্রমণ, মৃত্যু কমায় স্বস্তি

মন্ত্রক জানিয়েছে দেশব্যাপী টিকাদান অভিযানের অংশ হিসাবে ভারত সরকার, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বিনামূল্যে কোভিড ভ্যাকসিন সরবরাহ করে সহায়তা করছে।

আরও বলা হয়েছে যে সকলকে কোভিড -১৯ টিকাকরনের নতুন পর্যায়ে, কেন্দ্রীয় সরকার, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে দেশের ভ্যাকসিন প্রস্তুতকারকদের দ্বারা উৎপাদিত ৭৫ শতাংশ ভ্যাকসিন বিনামূল্যে সরবরাহ করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.