Coronavirus: দেশে এখনও হাজার ছুঁইছুঁই সংক্রমণ, মৃত্যু কমায় স্বস্তি

রতে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হলেও দৈনিক আক্রান্তের সংখ্যা এখনও হাজার ছুঁইছুঁই।

Updated By: Apr 15, 2022, 11:48 AM IST
Coronavirus: দেশে এখনও হাজার ছুঁইছুঁই সংক্রমণ, মৃত্যু কমায় স্বস্তি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি গুজরাতে ওমিক্রনের নতুন রূপ সনাক্ত হয়েছে। আর এর পরই নতুন করে চিন্তা বেড়েছে দেশে। তবে কি ফের আসবে চতুর্থ ঢেউ? যদিও দেশের করোনা পরিস্থিতি এখনও স্থিতিশীল কিন্তু একেবারে শূন্য নয়৷

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হলেও দৈনিক আক্রান্তের সংখ্যা এখনও হাজার ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১। দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৪৯ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭।  

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৭৪৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৩৯ হাজার ৯৭২। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬১ লক্ষ ৯২ হাজার ৬৪৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫০ কোটি ২৫ লক্ষ ২৫ হাজার ৩৪।

উল্লেখ্য, ১০ এপ্রিল থেকে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া হয়েছে, শুক্রবারই একথা জানিয়ে দেয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক৷ জানান হয় যে বেসরকারি হাসপাতাল থেকে দাম দিয়ে টিকা নিতে হবে প্রাপ্তবয়স্কদের৷ বিনামূল্যে টিকা পাওয়া যাবে না৷ এরপরই দেশের দুই টিকা সংস্থার এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

আরও পড়ুন, Omicron XE: "স্বেচ্ছায় মাস্ক ব্যবহারে উৎসাহ দেওয়া হোক", নয়া প্রজাতি আতঙ্কের মাঝেই মত বিশেষজ্ঞদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.