কলকাতায় হাজারের নীচে নামল কোভিড আক্রান্ত; বিধিনিষেধ ও টিকাকরণের ফল, দাবি Firhad-র

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯৮ জনের।

Updated By: Jun 8, 2021, 11:15 PM IST
কলকাতায় হাজারের নীচে নামল কোভিড আক্রান্ত; বিধিনিষেধ ও টিকাকরণের ফল, দাবি Firhad-র

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় কোভিড সংক্রমণ নেমে গেল হাজারের নীচে। পাঁচশোর ঘরে এখন সংক্রমিতের সংখ্যা। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫২৮ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা ৫৪২৭। মৃত্যুও নামল একশোর নীচে। ৯৮ জন মারা গিয়েছে কোভিডে (COVID-19)।            

মে মাসের মাঝামাঝিতে কলকাতায় করোনা (COVID-19) আক্রান্ত ৪ হাজার ছুঁইছুই ছিল। সেখান থেকে ৮ জুন আক্রান্তের সংখ্যা কমে হল ৫২৮। কলকাতার পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিধিনিষেধ, টিকাকরণ ও মানুষের মধ্যে সচেতনতার জেরেই কমেছে সংক্রমণ।  তিনি বলেন,''কলকাতায় ২০ লক্ষ মানুষকে ভ্যাকসিন দিয়েছে পুরসভা। এর মধ্যে ১০ লক্ষ সুপার স্প্রেডার। আমার লক্ষ্য ৪০ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া।''

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৫৪২৭। ৬০ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণের হার ১১.০৭ শতাংশ। ১ হাজার ১০৯ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৩০২, ২৪৪ ও ৩৪১।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২১ ও ২৭। ৯ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৩ এবং ৫। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১২ হাজার ২৯০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৪৭%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১৯ হাজার ৯২৫ জন।

আরও পড়ুন-দলের লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন, শোনা হয়নি, তাই বিজেপিতে মোহভঙ্গ Rajib-র?

.