Covid-19: ভাবাচ্ছে কলকাতা ও দুই ২৪ পরগনার দৈনিক কোভিড সংক্রমণ, সাড়ে ৩ লক্ষ টিকাকরণ

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের। 

Updated By: Aug 14, 2021, 12:09 AM IST
Covid-19: ভাবাচ্ছে কলকাতা ও দুই ২৪ পরগনার দৈনিক কোভিড সংক্রমণ, সাড়ে ৩ লক্ষ টিকাকরণ

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য কমল দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases)। তবে এখনও তা ৭০০-র উপরেই। মৃতের সংখ্যা কমে হয়েছে ৮। এ দিন রাজ্যে সাড়ে ৩ লক্ষের কাছাকাছি টিকাকরণ হয়েছে। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার রাজ্যে সংক্রমিতের সংখ্যা ৭৩৯। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৭৪৭ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৫ হাজার ৪৪২ জনের। সংক্রমণ হার ১.৬৩%। কলকাতায় সংক্রামিত হয়েছেন ৮৮ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৮৯। ৫৯ জন কোভিড আক্রান্তের খোঁজ মিলেছে দক্ষিণ ২৪ পরগনায়। ফলে কলকাতা ও পাশের দুই ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ এখনও ভাবাচ্ছে। হাওড়া ও হুগলির আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৩ ও ৪৯। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি-  উত্তরের ৩ জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৭৩, ৩১ ও ৩০। ৪১ জন আক্রান্ত নদিয়ায়। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১০ হাজার ১০৯ জন।

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮ জনের। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৪ জন। কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৭৪৯ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১৫%।      

এ দিন রাজ্যে সাড়ে ৩ লক্ষের কাছাকাছি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ৩ লক্ষ ৪০ হাজার ৭২ জনকে। ২ লক্ষ ৮৮ হাজার ৮৭৪ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫১ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৩৩ লক্ষ ২১ হাজার ৩৮১ জনের।

আরও পড়ুুন- Nabanna: রাত ১১টা থেকে নৈশ নিয়ন্ত্রণ, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান খোলার সময় বাড়ল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.