'রাজ্যে কার্যত শূন্য Covaxin', অসুবিধায় পড়তে চলেছেন দ্বিতীয় ডোজ প্রাপকরা

আগামীকাল থেকে Covaxin-র পাওয়া যাবে না। মূলত, দ্বিতীয় ডোজ নেবেন যাঁরা তাঁরাই অসুবিধায় পড়বেন ।

Updated By: Jul 22, 2021, 03:33 PM IST
'রাজ্যে কার্যত শূন্য Covaxin', অসুবিধায় পড়তে চলেছেন দ্বিতীয় ডোজ প্রাপকরা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের কাছে নেই Covaxin। কার্যত ভাণ্ডার ফাঁকা। কেন্দ্রকে তাগাদা দেওয়া হলেও, এখনও এসে পৌঁছয়নি বলে জানাচ্ছে স্বাস্থ্য দফতর । জোগান না এলে, কাল পরশু সহ আগামীদিনে রাজ্যে  Covaxin না পাওয়ার আশঙ্কা দৃঢ়। 

স্বাস্থ্যভবনের কাছে ভ্যাকসিন নেই। রাজ্য ভ্যাকসিন স্টোরে Covaxinপড়ে রয়েছে ৩০০ -৩৫০। কলকাতা ভ্যাকসিন স্টোর কার্যত শূন্য। এমাসে এখনও পর্যন্ত  Covaxin এসেছে প্রায় সাড়ে ৩ লাখ ডোজ। সমস্যায় পড়তে পারেন যাঁরা  Covaxin-র দ্বিতীয় ডোজ নিতে চলেছেন। 

দিন-দুয়েক আগে মাত্র ৪০ হাজার Covaxin-র দ্বিতীয় ডোজ আসে। যা গোটা রাজ্যের মধ্যে সরবরাহ করা হয় এবং দ্রুত শেষ যায়। গতকাল ১ লক্ষ ৮৪ হাজার ডোজ আসার কথা ছিল। যা আজও (বৃহস্পতিবার) এসে পৌঁছায়নি। পরবর্তীকালে কবে রাজ্যে  Covaxin আসবে তাও বলা যাচ্ছে না বলে স্বাস্থ্য দফতরের তরফে জানান হয়েছে। এই মুহূর্তে রাজ্যে যাঁরা  Covaxin-র প্রথম ডোজ নিয়েছিলেন, সেরকম প্রায় দেড় লক্ষেরও বেশি প্রাপকরা নির্দিষ্ট দিনে Covaxin-র দ্বিতীয় ডোজ নিতে পারবেন না। স্বাস্থ্য সাথীর তরফে জানান হয়েছে, আমরা কেন্দ্রের সঙ্গে এই বিষয়ে কথা বলছি।  

রাজ্যে সেন্ট্রালের যে  মেডিক্যাল স্টোর আছে, সেখানে ৫০০-রও কম ভায়াল পড়ে রয়েছে। স্বাস্থ্য দফতরের হাতে Covaxin-কার্যত শূন্য। আজ রাতের মধ্যে Covaxin-রাজ্যে না পৌঁছলে  আগামীকাল থেকে Covaxin-র পাওয়া যাবে না। মূলত, দ্বিতীয় ডোজ নেবেন যাঁরা তাঁরাই অসুবিধায় পড়বেন ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.