Coronavirus: দেশে দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী, চিন্তা বৃদ্ধি মৃত্যুহারে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১২৬ জন। যা ২৬৬ দিনে সর্বনিম্ন। 

Updated By: Nov 9, 2021, 11:34 AM IST
Coronavirus: দেশে দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী, চিন্তা বৃদ্ধি মৃত্যুহারে
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: টিকাকরণ, কোভিড বিধি পালনের মাধ্যমে করোনা লড়াই জারি রয়েছে দেশে। সেই আবহেই মঙ্গলবারের দৈনিক আক্রান্তের পরিসংখ্যান কিছুটা হলেও স্বস্তির। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১২৬ জন। যা ২৬৬ দিনে সর্বনিম্ন। সোমবারের তুলনায় বেশ কিছুটা কম। 

স্বাস্থ্য মন্ত্রকের তরফে সোমবার প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজার ৪৫১। মঙ্গলবার সেই সংখ্যাটা ১১.৬ শতাংশ কমেছে। মার্চ মাসের পর এই প্রথম দেশে দৈনিক সংক্রমণ নামল এতটা। সেই সঙ্গে স্বস্তি দিচ্ছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। বর্তমানে ভারতে সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ।

আরও পড়ুন, Covid 19: বাড়ল মৃত্যুর হার, কমল দৈনিক সংক্রমণ; জগদ্ধাত্রী পুজোয় বহাল থাকছে নাইট কারফিউ

যদিও দৈনিক মৃত্যু সংখ্যা একেবারেই স্বস্তির নয়। গত ২৪ ঘণ্টায় দেশে মারণ ভাইরাসের বলি ৩৩২ জন, যা সোমবারের তুলনায় অনেকটাই বেশি। চিন্তায় রাখছে মৃত্যুহার।  আবারও দৈনিক কোভিড মৃত্যুর গ্রাফ ঊর্ধ্বগামী। দেশে গত ২৪ ঘণ্টায় কোভিডে প্রাণ হারিয়েছেন ৩৩২ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লাখ ৬১ হাজার ৩৮৯ জন। দেশে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগী ১ লক্ষ ৪০ হাজার ৫৩৮ জন। এই সংখ্যা গত ২৬৩ দিনের মধ্যে সবচেয়ে কম। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৭৭ হাজার ১১৩ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ১১ হাজার ৯৮২ জন। করোনামুক্ত হয়েছেন মোট ৩ কোটি ৩৭ লক্ষ ৭৫ হাজার ৮৬ জন।

দেশের মত রাজ্যেও করোনা চিত্রে কিছুটা স্বস্তি দেখা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় বেশ কিছুটা কমেছে দৈনিক সংক্রমণ। রাজ্যের স্বাস্থ্য দফতরের সোমবারের বুলেটিন থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬০৩ জন। রাজ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের। তবে এখনও চিন্তা বাড়াচ্ছে রাজ্যের মধ্যে দুই জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা চিত্র। গত ২৪ ঘণ্টার কলকাতায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১৪৯ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিতের সংখ্যা ১৩৮ জন, মৃত্যু ৪ জনের। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.