Coronavirus: দেশে সামান্য বাড়ল সংক্রমণ, মৃত্যু কিছুটা কমায় স্বস্তির আবহ

দেশে কমেছে দৈনিক মৃত্যুও। একদিনে মৃত্যু হয়েছে ৩১১ জনের।

Updated By: Nov 3, 2021, 12:24 PM IST
Coronavirus: দেশে সামান্য বাড়ল সংক্রমণ, মৃত্যু কিছুটা কমায় স্বস্তির আবহ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির আগে কোভিড সংক্রমণ কমেছে পাল্লা দিয়ে। মঙ্গলবার দৈনিক সংক্রমণ ছিল ১০ হাজারের ঘরে। তবে ২৪ ঘণ্টায় কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ১১ হাজার ৯০৩ জন। দেশে কমেছে দৈনিক মৃত্যুও। একদিনে মৃত্যু হয়েছে ৩১১ জনের।

দেশের মধ্যে সবথেকে বেশি সংক্রমণ হচ্ছে কেরলে। আগের থেকে কমলেও সেখানে এখনও রোজ প্রায় সাড়ে ছ’হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। এখনও পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫৯ হাজার ১৯১ জনের। আক্রান্ত কম হতেই করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমেছে দেশে। দেশে এখন অ্যাক্টিভ রোগী রয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ২০৯ জন। 

আরও পড়ুন, Covid 19 : করোনার সঙ্গে যুদ্ধে কামাল করা সাফল্য, একমাত্র এভাবেই এড়ানো যাবে মৃত্যু

এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ৯৭ হাজার ৭৪০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৪ হাজার ১৫৯ জন। দেশের মধ্যে সবথেকে বেশি সংক্রমণ হচ্ছে কেরলে। আগের থেকে কমলেও সেখানে এখনও রোজ প্রায় সাড়ে ছ’হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। পশ্চিমবঙ্গে দৈনিক ৮০০ এর ওপরে রয়েছে সংক্রমণ। 

এর মধ্যেই আজ থেকে বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দেওয়ার অভিযানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এমনটাই জানান হয়েছে। এর আগে স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে উৎসবের মরসুমেও অনেকটাই নিয়ন্ত্রণে দেশের সংক্রমণ৷ যদিও টিকাকরণে ভরসা রেখে করোনা নির্মূল করাটাই দেশের লক্ষ্য।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ২৪৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তবে আগের ২৪ ঘণ্টায় তুলনায় কিছুটা কমেছে সংক্রমণের হার। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৪ হাজার ৪৯৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৬৭ হাজার ২০৯ জন। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.