Omicron: করোনার নয়া প্রজাতির হামলা এড়াতে কী খাবেন? রইল ডায়েট চার্ট

মেনে চলুল নিয়মগুলো।

Updated By: Nov 30, 2021, 09:19 PM IST
Omicron: করোনার নয়া প্রজাতির হামলা এড়াতে কী খাবেন? রইল ডায়েট চার্ট

নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বের কাছে ত্রাস হয়ে গিয়েছে করোনার নয়া প্রজাতি ওমিক্রন (Omicron)। দক্ষিণ আফ্রিকায় প্রথম এই প্রজাতির খোঁজ পাওয়া যায়। ইতিমধ্য়ে হংকং, ইজরায়েলেও এই প্রজাতির হাজিরা মিলেছে। তবে এখনও ভারতে ওমিক্রনের (Omicron) হদিশ পাওয়া যায়নি। তবে বিশেষজ্ঞরা বলছেন, এখনই সতর্ক হওয়া প্রয়োজন। 

করোনার নয়া প্রজাতি ওমিক্রন (Omicron) থেকে বাঁচতে কী করবেন? খাদ্য তালিকাতেই বা কী পরিবর্তন করবেন? বিশেষজ্ঞরা বলছেন, করোনার নয়া প্রজাতি থেকে বাঁচতে খাদ্য তালিকায় ফল, শাক-সবজি, বাদাম এবং বীজ জাতীয় খাবার রাখুন। কারণ এদের মধ্যে রয়েছে অ্য়ান্টি্ক্সিডেন্ট। যা শরীরের পক্ষে ভাল। শীতকালে অনেকে জল খাওয়া কমিয়ে দেন। বিশেষজ্ঞদের মতে, কোনও ভাবেই ডিহাইড্রেশন হতে দেওয়া যাবে না। রোগ প্রতিরোধ ক্ষমতার উপর এর সরাসরি প্রভাব পড়ে।  

কোনও কারণে স্ট্রেস নেবেন না। এই সময় মানসিক চাপ শরীরের জন্য অত্যন্ত খারাপ। ভাল করে ঘুমান। শরীরের জন্য ঘুম খুব প্রয়োজনীয়। সময় সময় ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন। স্বাস্থ্য পরীক্ষা করান। 

আরও পড়ুন: Omicorn First Image: কেমন দেখতে করোনার নয়া ভ্যারিয়ান্ট? প্রথম ছবিতে কী কী তথ্য উঠে এল

আরও পড়ুন: Coronavirus: করোনার নয়া প্রজাতির আতঙ্কের মাঝেই কমল আক্রান্ত, সংক্রমণ রুখতে কড়া কেন্দ্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.