Netaji-র ১২৫তম জন্মজয়ন্তী, ভিক্টোরিয়ায় সাংস্কৃতিক অনুষ্ঠানে Papon, Usha Uthup, Soumyajit

 দেশনায়ককে শ্রদ্ধা জানিয়ে সেখানে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 23, 2021, 07:10 PM IST
Netaji-র ১২৫তম জন্মজয়ন্তী, ভিক্টোরিয়ায় সাংস্কৃতিক অনুষ্ঠানে Papon, Usha Uthup, Soumyajit

নিজস্ব প্রতিবেদন : দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী। নেতাজির জন্মজয়ন্তীতে রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশনায়ককে শ্রদ্ধা জানিয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। যে অনুষ্ঠানে অংশ নেন ঊষা উথুপ, পাপন, সৌম্যজিৎ দাস।

অনুষ্ঠানে পাপনের গলায় শোনা গেল ''সুভাষজী, সুভাষজী ও জানে হিন্দ আগায়ে. হে নাজ জিসপে হিন্দ কো ও সানে হিন্দ আগায়ে'' গানটি। ঊষা উথুপ গাইলেন ''যদি তোর ডাক শুনে কেউ না আসে''।  আর এরপরেই সঙ্গীতশিল্পী সৌম্যজিৎ দাসের গলায় 'ধনধান্যে পুষ্প ভরা' গানটি মন ছুঁয়ে যায়। তবে শুধু পাপন, ঊষা উথুপ, সৌম্যজিৎ-ই নন অনুষ্ঠানে পারফর্ম করেন আরও বেশকিছু শিল্পী, গানের ব্যান্ড, স্কুলের কিছু ছাত্রছাত্রীরা, তাঁদের গলায় 'কদম কদম বাড়ায়ে যা' ও আমার দেশের মাটি' গানটি হৃদয় স্পর্শ করে যায়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মাঝে প্রধানমন্ত্রী সহ উপস্থিত ব্যক্তিত্বরা বক্তব্য রাখেন। পরে আরও একদফা সাংস্কৃতি অনুষ্ঠানে পারফর্ম করেন শিল্পীরা।  শোনা যায় জাতীয় সঙ্গীতের অনুপ্রেরণায় তৈরি আজাহ হিন্দ ফৌজের 'সুখ সুখ চ্য়ায়েন' গানটি।  সবশেষে জাতীয় সঙ্গীত দিয়ে শেষ হয় গোটা অনুষ্ঠান।

.