Kaali poster row: ছবির পোস্টারে ধূমপানে মশগুল 'কালী', পরিচালকের বিরুদ্ধে দায়ের FIR

ছবির পোস্টারটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন পরিচালক লীনা মণিমেকলাই। সেই পোস্টারেই দেখা যায় কালীর বেশে এক মহিলা সিগারেটে টান দিয়েছেন। তাঁর হাতে এলজিবিটিকিউ-এর পতাকা। 

Updated By: Jul 6, 2022, 11:01 AM IST
Kaali poster row: ছবির পোস্টারে ধূমপানে মশগুল 'কালী', পরিচালকের বিরুদ্ধে দায়ের FIR

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কালী' ছবির পোস্টার ঘিরে উত্তাল নেটদুনিয়া। ছবির পোস্টারে দেখা যাচ্ছে, এক মহিলা যিনি কালী ঠাকুর সেজে ধূমপান করছেন। সেই পোস্টার ঘিরেই শোরগোল বেঁধে যায় সোশ্যাল মিডিয়ায়, বিতর্কে নাম জড়ায় পরিচালক লীনা মণিমেকলাইয়ের। এবার পরিচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিল উত্তরপ্রদেশ পুলিস। 

ছবির পোস্টারটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন পরিচালক লীনা মণিমেকলাই। সেই পোস্টারেই দেখা যায় কালীর বেশে এক মহিলা সিগারেটে টান দিয়েছেন। তাঁর হাতে এলজিবিটিকিউ-এর পতাকা। এই পোস্টার শেয়ার হওয়ার পরই অপরাধমূলক ষড়যন্ত্র, উপাসনার জায়গায় অপরাধ,ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এবং হিন্দু দেবতাদের অসম্মানজনক চিত্রায়ণের কারণ দেখিয়ে লীনার বিরুদ্ধে FIR দায়ের করেছে যোগীর পুলিস। এই ছবি সামাজিক শান্তি ভঙ্গ করার চেষ্টা করছে বলেও দাবি করা হয় এফআইআরে। 

আরও পড়ুন: Darlings Teaser: রহস্যময়ী মা-মেয়ে, টিজারেই বাজিমাত 'ডার্লিংস' আলিয়া-শেফালির

কিছুদিন আগেই এই ছবির পোস্টার দেখে পরিচালকের বিরুদ্ধে পুলিসে অভিযোগ জানিয়েছিলেন বিজেপি নেতা শিবম ছাবড়া। হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য, তথ্যচিত্র 'কালী'-র প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে মঙ্গলবার দিল্লি পুলিসের কাছে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। দিল্লি জেলা পুলিশের ডেপুটি কমিশনার অমরুতা গুগুলথের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারীরা আইপিসির ধারা ২৯৫এ, আইটি আইন ২০০০-এর ৭৯ ধারা এবং মহিলাদের অশ্লীল চিত্রায়ণের ধারায় লীনার বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছে।

আরও পড়ুন: Samantha Ruth Prabhu: সামান্থার প্রোফাইল হ্যাকড! হইচই নেটপাড়ায়

প্রসঙ্গত সম্প্রতি এক সাক্ষাৎকারে সিনেমায় আর্টের নামে কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার প্রতিবাদ করেছেন নুসরত জাহান। বসিরহাটের সাংসদ-অভিনেত্রী বলেছেন, কোনওভাবেই কোনও মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা উচিত নয়। 

আরও পড়ুন: Shah Rukh-Salman: ২৭ বছর পর একই ছবিতে দুই নায়ক শাহরুখ-সলমন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.