Aindrila Sharma: আশার আলো, সিপিআরে সাড়া হৃদরোগে আক্রান্ত ঐন্দ্রিলার

১ নভেম্বর রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা শর্মা । সেদিন রাতেই অস্ত্রোপচার হয় ঐন্দ্রিলার। তখন থেকেই দীর্ঘ ১৫ দিন ধরে ভেন্টিলেশনে আছেন তিনি।

Updated By: Nov 16, 2022, 12:02 PM IST
Aindrila Sharma: আশার আলো, সিপিআরে সাড়া হৃদরোগে আক্রান্ত ঐন্দ্রিলার

মৈত্রেয়ী ভট্টাচার্য: সিপিআরে সাড়া দিয়েছেন অভিনেতা ঐন্দ্রিলা শর্মা। আপাতত রিভাইভ করা গিয়েছে ঐন্দ্রিলাকে। ভেন্টিলেশনের প্রেশার বাড়িয়ে দেওয়া হয়েছে অনেকটা। চিকিৎসকেরা কড়া নজরদারিতে রেখেছেন অভিনেতাকে। যদিও অভিনেতা ঐন্দ্রিলা শর্মার শারীরিক অবস্থা এখনও অত্যন্ত ক্রিটিক্যাল। হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর বুধবার সকালে হৃদরোগেও আক্রান্ত হন ঐন্দ্রিলা।  বুধবার সকালে পর পর কয়েকটি কার্ডিয়াক অ্যারেস্ট হয় ঐন্দ্রিলার। সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা সিপিআর দিতে চেষ্টা করেন। চিকিৎসকদের দেওয়া সেই সিপিআরে সাড়া দিয়েছেন অভিনেতা। 

পর পর ২ বার ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে সেই সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে ওঠা। আবার কাজে ফেরা। লড়াইয়ের অন্যতম নাম ঐন্দ্রিলা। দীপাবলির সন্ধ্যাতেও সেজেগুজে সোশ্যাল মিডিয়ায় আলোকময় ছবি পোস্ট করেছিলেন ঐন্দ্রিলা। কিন্তু তার ১ সপ্তাহের মাথাতেই ১ নভেম্বর ফের অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। ১ নভেম্বর রাতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। তাঁর শরীরের একদিক অসাড় হয়ে যায়। ঘন ঘন বমি করতে থাকেন। অচেতন হয়ে পড়েন। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে ছোটেন তাঁর পরিবার ও বন্ধু সব্যসাচী চৌধুরী। সেদিন রাতেই অস্ত্রোপচার হয় ঐন্দ্রিলার। তখন থেকেই ভেন্টিলেশনে আছেন তিনি। দীর্ঘ ১৫ দিন ধরে 'ফাইট' করে চলেছেন  'ফাইটার' ঐন্দ্রিলা। 

মাঝে একবার তাঁকে ভেন্টিলেশন থেকে বার করার প্রক্রিয়া শুরু হলেও, শরীরে সংক্রমণ বাড়তেই ফের তাঁকে সি-প্যাপ ভেন্টিলেশনে রাখা হয়। মাঝে বাঁ হাত ও চোখের পাতা একটু নাড়ালেও, এখনও জ্ঞান ফেরেনি ঐন্দ্রিলার। বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী মাঝে একবার সোশ্যাল মিডিয়ায় লেখেন, তাঁর গলা চিনতে পারছেন ঐন্দ্রিলা। তাঁর হার্ট রেট তখন বেড়ে ১৩০-১৪০-এ পৌঁছচ্ছে। সব্যসাচীর 'এক্সটার্নাল স্টিমুলি'তে ঐন্দ্রিলার সাড়া দেওয়ার খবরে তখন থেকেই আশায় বুক বেঁধে রয়েছেন অনুরাগীরা। কিন্তু না, এই ১৫ দিনে একবারের জন্য জ্ঞান ফেরেনি ঐন্দ্রিলার। কোমাচ্ছন্ন অবস্থাতেই আছেন তিনি।

সোমবার সন্ধ্যায় অভিনেতার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী ঐন্দ্রিলার জন্য 'মিরাকল' প্রার্থনা করে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সব্যসাচীর ওই পোস্টের পর টলিউডের বিভিন্ন সেলিব্রিটি সহ আপামর সাধারণ মানুষ প্রিয় অভিনেতার দ্রুত সুস্থতা কামনায় 'মিরাকল' প্রার্থনা করে একের পর এক পোস্ট করছেন। কিন্তু মঙ্গলবার আবার মস্তিষ্কে নতুন করে অস্ত্রোপচার স্থলের উলটোদিকে রক্ত জমাট বাধার খবর সামনে আসে।

আরও পড়ুন, Aindrila Sharma-Sabyasachi Chowdhury: ফাইট ঐন্দ্রিলা ফাইট, মিরাকলের প্রার্থনায় সব্যসাচীর পাশে পরমব্রত-সুদীপ্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.