হঠাৎই কার্ডিয়াক অ্যারেস্ট, গভীর সংকটাপন্ন ঐন্দ্রিলা

 চিকিৎসকেরা চেষ্টা করছেন সিপিআর দিয়ে তাঁকে ফিরিয়ে আনতে। অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। সোমবার সোশ্যাল মিডিয়ায় ঐন্দ্রিলার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী লিখেছিলেন যে অমানুষিক লড়াই চালাচ্ছে ঐন্দ্রিলা। সবাইকে ওর সুস্থতার জন্য প্রার্থনা করার অনুরোধ করেন সব্যসাচী।

Updated By: Nov 16, 2022, 12:17 PM IST
হঠাৎই কার্ডিয়াক অ্যারেস্ট, গভীর সংকটাপন্ন ঐন্দ্রিলা

মৈত্রেয়ি ভট্টাচার্য: বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতার সঙ্গে লড়ছিলেন ঐন্দ্রিলা। কিছুক্ষণ আগেই তাঁর একটি কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। চিকিৎসকেরা চেষ্টা করছেন সিপিআর দিয়ে তাঁকে ফিরিয়ে আনতে। তাঁর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলেও জানানো হয়েছে। পরবর্তিকালে জানানো হয় আপাতত রিভাইভ করা গিয়েছে ঐন্দ্রিলাকে। ভেন্টিলেশনের প্রেশার বাড়িয়ে দেওয়া হয়েছে অনেকটা। চিকিৎসকেরা কড়া নজরদারিতে রেখেছেন তাঁকে। যদিও তাঁর অবস্থা এখনও অত্যন্ত ক্রিটিক্যাল বলেও জানানো হয়েছে।

সোমবার সোশ্যাল মিডিয়ায় ঐন্দ্রিলার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী লিখেছিলেন যে অমানুষিক লড়াই চালাচ্ছে ঐন্দ্রিলা। সবাইকে ওর সুস্থতার জন্য প্রার্থনা করার অনুরোধও করেছিলেন সব্যসাচী। তাঁর এই পোস্ট দেখেই চিন্তিত হয়ে পড়ে ইন্ডাস্ট্রি থেকে শুরু করে অনুরাগীরা সকলেই। পরমব্রত চট্টোপাধ্যায় থেকে শুরু করে সুদীপ্তা চক্রবর্তী, সকলেই প্রার্থনা শুরু করেন ঐন্দ্রিলার জন্য। তাঁকে ব্যক্তিগত ভাবে চেনেন না এমন ব্যক্তিরাও ঐন্দ্রিলার সুস্থ হওয়ার অপেক্ষায় রয়েছেন।

মঙ্গলবার হাসপাতাল সূত্রে খবর পাওয়া যায়, ‘ঐন্দ্রিলার অবস্থা আগের মতোই সংকটজনক। কাল সন্ধে পর্যন্ত একইরকম ছিল। কাল রাত থেকে প্রেসার ওঠানামা করতে থাকায় ভেন্টিলেশনের প্রেসার বাড়ানো হয়েছে। স্ক্যানের সাম্প্রতিক রিপোর্টে দেখা গেছে, ঐন্দ্রিলার ব্রেনের যেদিকে সার্জারি হয়েছিল তার উল্টোদিকে ছোট ছোট ক্লট হয়েছে। সেগুলো অপারেশন করা যাবে না। সেগুলো ওষুধের মাধ্যমেই গলিয়ে ফেলার চেষ্টা চলছে। সংক্রমণের কারণে অ্যান্টিবায়োটিক চলছে।’

আরও পড়ুন: Aindrila Sharma: বাড়ছে সংকট, নতুন করে রক্তজমাট ঐন্দ্রিলার মস্তিষ্কে

সোমবার বান্ধবীর জন্য ফেসবুকে লিখেছিলেন সব্যসাচী। তিনি লিখেছেন, ‘কোনওদিন এটা এখানে লিখব ভাবিনি, আজ লিখলাম। ঐন্দ্রিলার জন্য মন থেকে প্রার্থনা করুন। মিরাকলের জন্য প্রার্থনা করুন। সুপার ন্যাচরালের জন্য প্রার্থনা করুন। খারাপ পরিস্থিতিতেও অমানুষিক লড়াই জারি রেখেছে ও।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.