Dev | Jagdeep Dhankhar: জল্পনা উসকে দিল্লিতে জগদীপ ধনখড়ের সঙ্গে চায়ের আড্ডায় দেব...

Dev | Jagdeep Dhankhar: বাদল অধিবেশন শুরু থেকেই উত্তপ্ত রয়েছে রাজ্যসভা ও লোকসভা, এই পরিস্থিতিতে একেবারে অন্যরকম ছবি দেখা গেল দিল্লিতে। তৃণমূল ও জগদীপ ধনখড়ের সম্পর্ক সকলেরই জানা, এরই মাঝে উপ-রাষ্ট্রপতির সঙ্গে চায়ের আড্ডায় যোগ দিলেন তৃণমূলের সাংসদ অভিনেতা দেব। চব্বিশের লোকসভা ভোটের আগে দেবের এই সাক্ষাৎ ঘিরে যখন জল্পনা তুঙ্গে, তখনই মুখ খুললেন অভিনেতা-সাংসদ।

Updated By: Jul 26, 2023, 01:26 PM IST
Dev | Jagdeep Dhankhar: জল্পনা উসকে দিল্লিতে জগদীপ ধনখড়ের সঙ্গে চায়ের আড্ডায় দেব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার একদিকে যেমন তৃণমূল(TMC) নেতা ডেরেক ও’ব্রায়েনকে একপ্রকার ধমক দেন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়(Jagdeep Dhankar)  তো অন্যদিকে তৃণমূলের আরেক নেতা, সাংসদ দেবের(Dev) সঙ্গে চা-যোগে ফ্রেমবন্দি হলেন উপরাষ্ট্রপতি। বাদল অধিবেশন শুরু থেকেই উত্তপ্ত রয়েছে রাজ্যসভা ও লোকসভা, এই পরিস্থিতিতে একেবারে অন্যরকম ছবি দেখা গেল দিল্লিতে। জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে চা খেলেন ঘাটালের তৃণমূল সাংসদ দেব। জমে ওঠে আড্ডাও। ছবি পোস্ট করে দেব লিখেছেন, ‘ওঁর সঙ্গে দেখা করা সব সময়ই আনন্দের’।

আরও পড়ুন- Ankush Hazra: আদৌ কি যোগ্য? মহানায়ক সম্মান পেয়ে প্রশ্ন তুললেন অঙ্কুশ নিজেই...

রবিবার একটি অনুষ্ঠানে গিয়ে উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড় বলেছিলেন, কেন্দ্রীয় এজেন্সির তদন্ত করতে গেলে তাদের বাধা দেওয়া ঠিক নয়। অনেকেই মনে করেন যে সেই ইঙ্গিত তৃণমূলের দিকেই ছিল। এরপরেই তৃণমূলের সাংসদের ধনখড়ের সঙ্গে দেখা করা নিয়ে অন্য গন্ধ পাচ্ছিল রাজনৈতিক মহল। তবে সেই জল্পনায় ইতি টেনেছেন দেব নিজেই। তিনি লেখেন যে এই আড্ডা ছিল একেবারেই ‘অরাজনৈতিক’। বরাবরই সৌজন্য রাজনীতি করতে দেখা গেছে দেবকে। সেই সৌজন্যের খাতিরেই উপ-রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন দেব। সংসদীয় রাজনীতিতে এহেন শিষ্টাচার ইদানীং বিরল হয়ে গিয়েছে, তাই সাংসদ-অভিনেতার আচরণে ভ্রু কুঞ্চন হয়েছে অনেক নেতারই।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত চরমে পৌঁছেছিল। প্রথম থেকে শেষ দিন অবধি শাসক দলের সঙ্গে আদায় কাঁচকলায় সম্পর্ক ছিল তাঁর। বিভিন্ন ইস্যুতে তৃণমূল সরকারের সঙ্গে ধনখড়ের মতবিরোধ চরম পর্যায়ে পৌঁছেছিল। এমনকী রাজ্যপালকে বারংবার নানা বিষয়ে ‘বিজেপির প্রতিনিধি’ বলে তুলোধনা করেন তৃণমূলের নেতারা। রাজভবনকে ‘বিজেপির আখড়া’ বলেও উল্লেখ করেন শাসকদলের নেতারা। সম্প্রতি উপ-রাষ্ট্রপতি হিসাবে ধনখড় ইদানীং যে মন্তব্য করছেন, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে সমালোচনা করছেন বিরোধীরা।

আরও পড়ুন-Ranveer-Alia in Kolkata: মমতার নাম সহ বাদ পড়েছে ‘খেলা হবে’ সংলাপ? কলকাতায় এসে মুখ খুললেন আলিয়া...

বিরোধীদের দাবি ধনখড় নিজেই সংসদীয় পদের গরিমা রাখছেন না, সেই ধনখড়ের সঙ্গে দেবের এই সাক্ষাৎ কি সত্যিই শুধু সৌজন্যের?  তাই দেব এই সাক্ষাৎকে সৌজন্যের বললেও কেউ কেউ বিষয়টিকে ভালো চোখে দেখছেন না। যদিও সোশ্যাল মিডিয়ায় অনেকেই দেবের প্রশংসা করেছেন। কেউ লিখেছেন, ‘এই সৌজন্যবোধ দেব ছাড়া আর কোনও নেতার মধ্যেই অবশিষ্ট নেই’। কেউ আবার লিখেছেন, ‘পুরো তৃণমূলকে অপছ্ন্দ করলেও ধনখড় দেবকে ভালোবাসেন’। কমেন্ট বক্স ছেয়ে গেছে দেবের প্রশংসায়।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.