The Oscars 2022: অস্কারে পছন্দের ছবিকে ভোট দিতে পারবেন আপনিও, জেনে নিন কীভাবে!

৩ মার্চ ভোট দেওয়ার শেষ দিন। 

Updated By: Feb 15, 2022, 02:49 PM IST
The Oscars 2022: অস্কারে পছন্দের ছবিকে ভোট দিতে পারবেন আপনিও, জেনে নিন কীভাবে!

নিজস্ব প্রতিবেদন: কোন ছবি পাবে সেরার তকমা, তা এতদিন অবধি অ্যাকাডেমির সদস্যদের ভোটেই নির্ধারিত হত। কিন্তু এবছর থেকে যোগ হয়েছে নয়া নিয়ম। এবার শুধু আর অ্যাকাডেমির সদস্য তারকারাই নয়, অস্কারে(Oscars) পছন্দের ছবিকে ভোট দিতে পারবেন সাধারন দর্শকেরাও। ২০২২ সালের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে (Academy Award 2022) যুক্ত হল নতুন ক্যাটেগরি। 

'ফ্যান ভোটেড ক্যাটেগরি', এই বিভাগে নিজের পছন্দের ছবিকে ভোট দিতে পারবেন যে কেউ। সোমবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের (94th Academy Award) পক্ষ থেকে ঘোষণা করা হয় এই নতুন বিভাগের। আগামী ৩ মার্চের মধ্যে টুইটারে ভোট দেবেন দর্শকেরা। হ্যাশট্যাগ হিসাবে লিখতে হবে #OscarsFanFavorite। এছাড়াও সেরা সিন ক্যাটেগরিতেও ভোট দিতে পারবেন। সেক্ষেত্রে লিখতে হবে #OscarsCheerMoment। অস্কারের মঞ্চে ঘোষণা করা হবে কোন ছবি দর্শকের পছন্দে সেরার তকমা পেল। 

আরও পড়ুন: Gehraiyaan: গেহরাইয়াঁর নেগেটিভ রিভিউ শেয়ার করেছিল প্রযোজনা সংস্থা! ভাইরাল ছবির সত্যতা কী?

টুইটারে যাঁরা ভোট দেবেন তাঁদের জন্য রয়েছে বিশেষ পুরস্কার। যাঁরা ভোট দেবেন তাঁদের মধ্যে থেকে বেছে নেওয়া হবে তিন দর্শককে। যাঁরা আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের লস এঞ্জেলসে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে যাওয়ার নিমন্ত্রণ পত্র পাবে। এমনকী সঙ্গে নিয়ে যেতে পারবেন আরেকজনকেও। এবছর সেরা ছবির তালিকায় মনোনয়ন পেয়েছে ১০টি ছবি- বেলফাস্ট(Belfast), কোডা(CODA), ডোন্ট লুক আপ(Don`t Look Up), ড্রাইভ মাই কার(Drive My Car), ডিউন(Dune), কিং রিচার্ড(King Richard), লিকোরাইস পিৎজা (Licorice Pizza), নাইটমেয়ার অ্যালি (Nightmare Alley), দ্য পাওয়ার অফ দ্য ডগ(The Power of the Dog), ওয়েস্ট সাইড স্টোরি (West Side Story)। আগামী ২৭ মার্চ লস এঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হতে চলেছে অস্কার ২০২২।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.