The Diary Of West Bengal: ট্রেলার থেকেই বিতর্কের মুখে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’, আইনি নোটিস পরিচালককে...

The Diary Of West Bengal: দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল ছবির পরিচালক সনোজ মিশ্রকে আইনি নোটিস পাঠাল রাজ্য পুলিস। দ্য কাশ্মীর ফাইলস থেকে শুরু করে দ্য কেরালা স্টোরি, একের পর এক ছবি ঘিরে চলছে তর্ক বিতর্ক। এবার সেই তালিকায় নয়া নাম দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল। সম্প্রতি এই ছবির ট্রেলার প্রকাশ হয়েছে আর সেখান থেকেই শুরু বিতর্ক।

Updated By: May 26, 2023, 04:50 PM IST
The Diary Of West Bengal: ট্রেলার থেকেই বিতর্কের মুখে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’, আইনি নোটিস পরিচালককে...

The Diary Of West Bengal, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্য কাশ্মীর ফাইলস থেকে শুরু করে দ্য কেরালা স্টোরি, একের পর এক ছবি ঘিরে চলছে তর্ক বিতর্ক। রাজ্যে ব্যানের মুখেও পড়তে হয়েছিল দ্য কেরালা স্টোরিকে। যদিও সেই ব্যান তুলে দেয় শীর্ষ আদালত, তাও একটি হল বাদে পশ্চিমবঙ্গে কোনও হলেই স্থান হয়নি এই ছবির। এবার সেই তালিকায় নয়া নাম দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল। সম্প্রতি এই ছবির ট্রেলার প্রকাশ হয়েছে আর সেখান থেকেই শুরু বিতর্ক। এবার সেই ছবির পরিচালক সনোজ মিশ্রকে আইনি নোটিস পাঠাল পশ্চিমবঙ্গ পুলিস।

আরও পড়ুন- Ashish Vidyarthi Wedding: ‘জীবনের গোলকধাঁধায় হারিয়ে যেও না’, নেটপাড়ায় বার্তা আশিস বিদ্যার্থীর প্রাক্তন স্ত্রীর...

ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে এই ছবির মাধ্যমে নষ্ট হবে বাংলার ভাবমূর্তি, এই কারণেই দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল ছবির পরিচালক সনোজ মিশ্রকে আইনি নোটিস পাঠাল রাজ্য পুলিস। সম্প্রতি ‘দ্য ডায়েরি অব ওয়েস্ট বেঙ্গল’ নামের ছবিটির ট্রেলার প্রকাশ্যে এসেছে। এই ছবি পরিচালনা করার পাশাপাশি ছবির গল্পও লিখেছেন সনোজ মিশ্র।

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সেই নোটিসে উল্লেখ রয়েছে ভারতীয় দণ্ডবিধির ১২০বি/ ১৫৩এ/ ৫০১/ ৫০৪/ ৫০৫/ ২৯৫এ ধারা-সহ আরও বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের হয়েছে এই ছবির নির্মাতার বিরুদ্ধে। নোটিসটি পাঠানো হয়েছে আমহার্স্ট স্ট্রিট থানার তরফে, কেস নম্বর ৯০। আগামী ৩০ তারিখ দুপুর ১২টার সময়ে ছবির পরিচালক সনোজ মিশ্রকে আমর্হাস্ট স্ট্রিট থানার অ্যাডিশনাল অফিসার ইন চার্চ ইনস্পেকটর সুব্রত করের সামনে হাজিরা দিতে বলা হয়েছে। মুম্বইয়ের ওশিওয়ারা পুলিস স্টেশনের অফিসার-ইন-চার্জকেও এই মর্মে জানানো হয়েছে। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছে, এই কেসের বেশ কয়েকটি বিষয় নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। শুধু পরিচালক নয়, যে ইউটিউব চ্যানেল থেকে এই ট্রেলারটি উঠেছে সেই চ্যানেলের অ্যাডমিনকেও ডেকে পাঠানো হয়েছে।  

আরও পড়ুন- Sara Ali Khan in Kolkata: কলকাতায় ফুচকায় মন মজেছে সারার, নায়িকাকে এক ঝলক দেখতে উপচে পড়ল ভিড়

ট্রেলারের শুরুতেই লেখা আছে, ‘এই ছবি বা ট্রেলারে দেখানো ঘটনা সত্যি তথ্যের উপর নির্ভর করে তৈরি। এই ছবির উদ্দেশ্য কোনও জাতি, ধর্মের মানুষের ভাবনাকে আহত করা নয়। ছবির উদ্দেশ্য জন জাগরণ তৈরি করা। কোনও ব্যক্তি বিশেষের ভাবনাকে আহত করার উদ্দেশ্য নেই’। ছবিতে রয়েছে এনআরসি সিএএ ইস্যু, রয়েছে রোহিঙ্গা ইস্যু, এছাড়াও পশ্চিমবঙ্গের সাম্প্রদায়িক দাঙ্গার প্রসঙ্গও উঠেছে। এই ছবি বাংলার ভাবমূর্তি নষ্ট করবে তাই এই পরিচালক ও প্রযোজককে আইনি নোটিস পাঠাল রাজ্য পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.