Tahsan: ভোকাল কর্ডে বিরল রোগ তাহসানের! কন্ঠ হারাতে পারেন মিথিলার প্রাক্তন...

Tahsan Rahman Khan: কন্ঠনালীতে দানা বেঁধেছে বিরল রোগ। যে রোগে লোকে হারিয়ে ফেলতে পারে কন্ঠ। সম্প্রতি এমনই এক দুঃসংবাদ দিলেন তাহসান। জানালেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’ 

Updated By: Jun 7, 2024, 09:38 PM IST
Tahsan: ভোকাল কর্ডে বিরল রোগ তাহসানের! কন্ঠ হারাতে পারেন মিথিলার প্রাক্তন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের(Bangladesh) জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খানের (Tahsan Rahman Khan) ভক্তদের জন্য দুঃসংবাদ। জানা যায় যে ভোকাল কর্ডে(Vocal Cord) এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন তিনি। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তাঁর কণ্ঠনালীতে। এই রোগের কারণে হারিয়ে ফেলতে পারেন কন্ঠও। 

আরও পড়ুন- Kangana Ranaut Slap Row: কঙ্গনাকে কষিয়ে চড়! 'মায়ের সম্মানের জন্য হাজারও চাকরি কুরবান' সাফ জবাব CISF অফিসারের...

সংগীতশিল্পী হিসেবেই যাত্রা শুরু করেছিলেন তারকা তাহসান। প্রশংসা কুড়িয়েছেন অভিনয়শিল্পী হিসেবেও। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তাহসান জানালেন, কয়েক বছর আগে তাঁর ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এই সমস্যা। ফলে এখন আর আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না। এমনকী কখনও আগের মতো গাইতে পারবেন কিনা, তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, এখন মাঝে মাঝে গান গাইতে পারলেও যখন এই সমস্যা বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না। তাহসান খান বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’ জানা যায়, এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। এর জেরেই মনোবল কমে যায় গান গাওয়ার। সবাইকে তাঁর জন্য প্রার্থনা করতে বলেন তাহসান। যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবিলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

আরও পড়ুন- Saayoni Ghosh: আদর্শ মমতাই! 'দিদিকে বলো'-র ধাঁচে যাদবপুরে 'সরাসরি সায়নী'...

প্রসঙ্গত, ২০০৪ সালে প্রকাশ পায় তাহসানের প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। এর ঈর্ষা, চতুর্থ মাত্রা, বৃত্তাল্পনা ও কথোপকথন গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করে। এরপর প্রকাশ পায় তার আরও একটি অ্যালবাম, নাম— কৃতদাসের নির্বাণ। এতে ছিল ‘প্রেমমাতাল’, ‘কাদা’ প্রভৃতি গানগুলো। এই অ্যালবাম প্রকাশের পর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। দেশজুড়ে মুখে মুখে ফিরতে শুরু করে গানগুলো। আগামী ঈদে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েব সিরিজ—বাজি। এর মাধ্যমে প্রায় দুই বছর পর অভিনয়ে ফিরছেন তিনি। এই সিরিজে তাঁর সঙ্গে অভিনয় করবেন প্রাক্তন স্ত্রী রাফিয়াত রাশিদ মিথিলাও। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.