চলে গেলেন সকলের আদরের 'বা' সুধা শিবপুরি

মারা গেলেন সুধা শিবপুরি। ভারতীয় দর্শকের কাছে বা হিসেবেই পরিচিত তিনি। কিঁউকি সাঁস ভি কভি বহু থি সিরিয়ালের জনপ্রিয় বা চরিত্রে অভিনয় করা এই অভিনেত্রী বুধবার সকাল ৬টা নাগাদ মারা যান। গত ২ সপ্তাহ ধরে আন্ধেরির এক হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান এই অভিনেত্রী। সেখানেই আজ মৃত্যু হয় তার। মুম্বইয়ের ওশিওয়ারা শ্মশানে দুপুর ২টো ৩০ নাগাদ তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে গত ৩ দিন ধরে কোমায় ছিলেন বা। শরীরে সংক্রমণ ছড়িয়ে একাধিক অঙ্গ বিকল হওয়ার ফলেই মৃত্যু হয়েছে তার।

Updated By: May 20, 2015, 03:45 PM IST
চলে গেলেন সকলের আদরের 'বা' সুধা শিবপুরি

ওয়েব ডেস্ক: মারা গেলেন সুধা শিবপুরি। ভারতীয় দর্শকের কাছে বা হিসেবেই পরিচিত তিনি। কিঁউকি সাঁস ভি কভি বহু থি সিরিয়ালের জনপ্রিয় বা চরিত্রে অভিনয় করা এই অভিনেত্রী বুধবার সকাল ৬টা নাগাদ মারা যান। গত ২ সপ্তাহ ধরে আন্ধেরির এক হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান এই অভিনেত্রী। সেখানেই আজ মৃত্যু হয় তার। মুম্বইয়ের ওশিওয়ারা শ্মশানে দুপুর ২টো ৩০ নাগাদ তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে গত ৩ দিন ধরে কোমায় ছিলেন বা। শরীরে সংক্রমণ ছড়িয়ে একাধিক অঙ্গ বিকল হওয়ার ফলেই মৃত্যু হয়েছে তার।

ছোটবেলায় বাবা মারা যাওয়ায় অল্প বয়সেই সংসারের হাল ধরতে অভিনয়ে আসা তার। ৩১ বছর বয়সে বিয়ে হয় দিল্লির থিয়েটার অভিনেতা ওম শিবপুরির সঙ্গে। পরে দিশান্তর নামে নিজেদের থিয়েটার গ্রুপ তৈরি করেন তারা। ১৯৭৪ সালে মুম্বইতে আসার পর বলিউড ছবিতে অভিনয়ের প্রস্তাব পেতে থাকেন তিনি। ১৯৭৭ সালে বাসু চ্যাটার্জির স্বামী ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। ইনসাফ কা তারাজু, সাওন কো আনে দো, বার্নিং ট্রেন, মায়া মেমসাব ছবিতে অভিনয় করেছেন তিনি।

১৯৯০ সালে স্বামীর মৃত্যুর পর ছোটপর্দাতেই বেশি সময় দিতে থাকেন সুধা। ধীরে ধীরে হয়ে ওঠেন ভারতীয় টেলিভিশনের অতি পরিচিত মুখ। কিঁউকি সাঁস ভি কভি বহু থি সিরিয়ালে বা তার জীবনের সবথেকে জনপ্রিয় চরিত্র। এছাড়াও কিস দেশ মে হ্যায় মেরা দিল, কসম সে ও সন্তোশি মা সিরিয়ালে অভিনয় করেছেন তিনি।

এক ছেলে ও এক মেয়েকে রেখে গেলেন তিনি।

 

.