ধর্মযুদ্ধ: সামাজিক অস্থির পরিস্থিতির শিকার শুভশ্রী, ঋত্বিক, পার্নো, সোহমরা

এমনই একটি গল্প নিয়েই 'ধর্মযুদ্ধ' ছবিটি বানিয়ে ফেলেছেন পরিচালক রাজ চক্রবর্তী।

Updated By: Dec 6, 2019, 02:14 PM IST
ধর্মযুদ্ধ: সামাজিক অস্থির পরিস্থিতির শিকার শুভশ্রী, ঋত্বিক, পার্নো, সোহমরা

নিজস্ব প্রতিবেদন: পরনে অতি সাধারণ সিন্থেটিক শাড়ি সঙ্গে হলুদ ব্লাউজ। হাতে শাঁখা-পলা। গ্ল্যামারাস নয় এক্কেবারেই, এমনই সাদামাটা চেহারা, যেন পাশের বাড়ির পরিচিত কোনও চরিত্র। এভাই 'মুন্নি'র বেশে ধরা দিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সৌজন্যে 'ধর্মযুদ্ধ'। মুন্নি, যে কিনা তাঁর স্বামীকে ভালোবেশে সুখী। সে নিজের সন্তানসম্ভবা হওয়ার খবর দেয় তাঁর অটোচালক স্বামীকে। অন্যদিকে প্রেমিকের সঙ্গে কলকাতায় চলে আসে শবনম। এভাবে সবকিছু ঠিকঠাকই চলছিব। তবে ধর্ম নামক 'ভূত'টা যেন সবকিছু তছনছ করে দিল। শুরু হল যুদ্ধ। এমনই একটি গল্প নিয়েই 'ধর্মযুদ্ধ' ছবিটি বানিয়ে ফেলেছেন পরিচালক রাজ চক্রবর্তী।

শুক্রবার, ৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে 'ধর্মযুদ্ধ'র টিজার। পরিণীতার পর এই ছবিতে আরও একবার অন্যরকম চরিত্রে দেখা গেল শুভশ্রীকে। তবে শুধু শুভশ্রীই নয়, ছবির অন্যান্য ভূমিকায় অর্থাৎ রাঘব, জাফর, শবনম ও আম্মির চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পার্নো মিত্র, স্বাতীলেখা সেনগুপ্তর মতো অভিনেতা-অভিনেত্রীকে। ছবি 'ধর্মযুদ্ধ'র বাইরে গিয়ে যে চরিত্রটিকে সকলের বিপদে আশ্রয়দাতা, শান্তির দূতের মতো দেখা দেবেন তিনি হলেন আম্মি। এই চরিত্রেই দেখা যাবে স্বাতীলেখা সেনগুপ্তকে। 

আরও পড়ুন-আজই বিয়ে, বাংলাদেশের অভিনেত্রী তথা সমাজকর্মীর সঙ্গে বাঁধা পড়ছেন সৃজিত

আরও পড়ুন-শিলিগুড়িতে আয়োজিত 'চোখের বালি'র বিনোদিনীর জমকালো রিসেপশন

ছবিতে শুভশ্রীর স্বামীর ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা সপ্তর্ষি মৌলিককে।  ছবির গল্প পদ্মনাভ দাশগুপ্ত ও রাজ চক্রবর্তীর। চিত্রনাট্যও লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত নিজেই। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। জানা যাচ্ছে ছবির বেশ অনেকটা অংশের শ্যুটিং হয়েছে পুরুলিয়াতে। আগামী বছর ২০ মার্চ মুক্তি পাবে 'ধর্মযুদ্ধ'।

সাম্প্রতিককালে মুক্তি পাওয়া রাজ চক্রবর্তীর পরিচালনায় 'পরিণীতা' ছবিতে নিজের অভিনয় দক্ষতায় দর্শকদের চমকে দিয়েছেন শুভশ্রী। তাই তাঁর থেকে দর্শকদের আশা আরও অনেকটাই বেড়েছে। 'মুন্নি' ভূমিকাতেও শুভশ্রী দর্শকদের আরও নতুন কিছু উপহার দেবেন বলেই আশা সিনেমাপ্রেমীদের।

.