Nisha Noor: অভিনয় ছেড়ে বাধ্য দেহ বেচতে, মাত্র ৪৪ বছরেই মর্মান্তিক পরিণতি অভিনেত্রীর...

South Indian Actress:  নিশা নুরের জীবনের সঙ্গে অনেকেই মিল খুঁজে পান সিল্ক স্মিতার। মিলন লুথারিয়ার ডার্টি পিকচার ছবিতে উঠে আসে সিল্ক স্মিতার জীবন কিন্তু নিশা নুরের জীবন কোনও চিত্রনাট্যের থেকে কম নয়। ‘টিক টিক টিক’, ‘কল্যান আগাথিগল’, ‘আইয়ার দ্য গ্রেট’-এর মতো বেশ কয়েকটি জনপ্রিয় ছবিতে অভিনয় করেছিলেন নিশা। কিন্তু এরপর...

Updated By: Apr 25, 2023, 07:55 PM IST
Nisha Noor: অভিনয় ছেড়ে বাধ্য দেহ বেচতে, মাত্র ৪৪ বছরেই মর্মান্তিক পরিণতি অভিনেত্রীর...

Nisha Noor, South Indian Actress, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিনেমার দুনিয়া বাইরে থেকে দেখতে যতটা ঝকঝকে, এর অন্দরে রয়েছে সেরকমই বেশ কিছু অন্ধকার পথ। অভিনয় দুনিয়ায় নিত্য নতুন নায়িকা পা রাখেন, কেউ কেউ সাফল্য পান, পরিচিতি পান কেউ আবার সাফল্য পেয়েও সময়ের সঙ্গে সঙ্গে হারিয়ে যান। এদের অনেকের পরিণতিই প্রকাশ্যে আসে না। কারণ লাইমলাইট থেকে সরে গেলেই এদের জীবন নিয়ে ইন্টারেস্টেড থাকে না আর কেউ। এদের মধ্যে অনেকেরই পরিণতি হয় মর্মান্তিক। সেরকম একজন অভিনেত্রী হলেন নিশা নুর। দক্ষিণী এই অভিনেত্রী করুণ পরিণতি চমকে দেওয়ার মতো।

আরও পড়ুন- Salman Khan| Bhagyasree: ৩৩ বছর পর ভাগ্যশ্রীর সঙ্গে বড়পর্দায় সলমান, ঝড়ের গতিতে ভাইরাল দৃশ্য...

নাশা নুর ছিলেন দক্ষিণের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী ছিলেন। নিজের সময়কালে তিনি বেশ নামডাক তৈরি করেছিলেন। কিন্তু নিজের কিছু ভুলের কারণেই তাঁর কেরিয়ার নষ্ট হয়ে যায়, এমনকী তাঁর জীবনও শেষ হতে থাকে ক্রমে। নিশা নুরের জীবনের সঙ্গে অনেকেই মিল খুঁজে পান সিল্ক স্মিতার। কয়েক বছর আগে মিলন লুথারিয়ার ডার্টি পিকচার ছবিতে উঠে আসে সিল্ক স্মিতার জীবন কিন্তু নিশা নুরের জীবন নিয়ে এখনও কোনও ছবি তৈরি হয়নি। তবে তাঁর জীবন কোনও চিত্রনাট্যের থেকে কম নয়।

আরও পড়ুন- Shah Rukh Khan in Kashmir: শাহরুখকে উষ্ণ অভ্যর্থনা, ডাঙ্কির শ্যুটে এক যুগ পর কাশ্মীরে মেগাস্টার...

‘টিক টিক টিক’, ‘কল্যান আগাথিগল’, ‘আইয়ার দ্য গ্রেট’-এর মতো বেশ কয়েকটি জনপ্রিয় ছবিতে অভিনয় করেছিলেন নিশা। সবমিলিয়ে মোট ১১টি ছবিতে দেখা যায় তাঁকে। কমল হাসানের সঙ্গেও একটি ছবিতে অভিনয় করেছেন তিনি। তিনি প্রমাণ করে দিয়েছিলেন যে তাঁর মধ্যে তারকা সুলভ সমস্ত উপকরণ ছিল। এমনকী তার জনপ্রিয়তা খুব তাড়াতাড়িই ছড়িয়ে পড়ে। তবে অল্প সময়ে বেশি অর্থ রোজগারের ইচ্ছেই তাঁর জীবনে কাল ডেকে আনে। আসলে একটা সময় কাজ পাচ্ছিলেন না নিশা নুর। হাতে টাকা নেই। চিন্তা বাড়ছিল। তখন এক প্রযোজকের পাল্লায় পড়ে যৌনকর্মী হিসাবে কাজ করতে শুরু করেন নিশা।

যৌনকর্মী হিসাবে রাতারাতি অনেক টাকা রোজগার করতে থাকেন নিশা। ঐ প্রযোজকের পাল্লায় পড়েই পতিতাবৃত্তিতে নামেন তিনি। ইন্ডাস্ট্রির বহু অভিনেতার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে নিশা নুর। ফিল্ম ইন্ডাস্ট্রির কালো দিকে ধীরে ধীরে তলিয়ে যায় অভিনেত্রী। এই কারণেই তাঁর শরীরে বাসা বাঁধে মারণ রোগ এইডস। একে একে সকলেই মুখ ফিরিয়ে নেয় নিশার দিক থেকে। এরপর বাকি জীবনে তাঁর দৈন্য দশা রীতিমতো রোমহর্ষক। ধীরে ধীরে টাকা শেষ হতে থাকে। দরগার বাইরে ভিক্ষাবৃত্তি করে কাটতে থাকে জীবন। সারা শরীরে পোকা ও পিঁপড়ে ধরে যায় নিশা নুরের। তাঁকে চিনতে পেরে কিছু মানুষ হাসপাতালে ভর্তি করায় অভিনেত্রীকে। কিন্তু শেষ রক্ষা হয়নিষ ২০০৭ সালে ৪৪ বছর বয়সে চেন্নাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নিশা নুর। মর্মান্তিক পরিণতি হয় একসময়ের জনপ্রিয় অভিনেত্রীর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.