'নতুন ধারাবাহিকের শুটিং বন্ধের পরিস্থিতি তৈরি হয় নি' টেলিপাড়ার অন্দরে ঘুরছে উড়োচিঠি

কাজ বন্ধ থাকা দূর্ভাগ্যজনক, মত সকলের

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 27, 2021, 10:27 PM IST
'নতুন ধারাবাহিকের শুটিং বন্ধের পরিস্থিতি তৈরি হয় নি' টেলিপাড়ার অন্দরে ঘুরছে উড়োচিঠি

নিজস্ব প্রতিবেদন: শনিবার রাত থেকে টেলিপাড়ায় হুলস্থুল, উড়ো বিজ্ঞপ্তি দেখে প্রযোজকদের কপালে হাত। ফের বন্ধ হবে শুটিং? পুরোনো ধারাবাহিক নিয়ে সমস্যা না থাকলেও, নতুন ধারাবাহিক শুরু করা নিয়ে বিপত্তি। এই প্রশ্ন যখন সকলের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে ঠিক সেই সময় জি ২৪ ঘণ্টার তরফে প্রযোজক গিল্ড, আর্টিস্ট ফোরাম এবং ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা জানিয়ে দিলেন এখনও শুটিং বন্ধ হওয়ার অবস্থা তৈরি হয় নি।

আরও পড়ুন: থ্রিলার আর প্রেমের মেলবন্ধনে আসছে Sourav, Darshana, Koneenica-দের নতুন ওয়েব সিরিজ

কোথা থেকে এল এই বিজ্ঞপ্তি, এ বিষয়ে অবাক তিন পক্ষই। বিজ্ঞপ্তির মধ্য়ে না আছে কোনও তারিখ, না আছে কারোর সই। এ বিষয়ে ফেডারেশনের তরফ থেকে জানা যাচ্ছে করোনা দ্বিতীয় ঢেউয়ে কার্যত লকডাউন হওয়ার ঠিক একদিন আগে একটি ই-মেল পাঠিয়ে প্রযোজকদের চুক্তিবদ্ধ হওয়ার কথা জানানো হয়। এরপর কার্যত লকডাউন হয়, শুটিং ফ্রম হোম থেকে শুরু হয় তরজা। ফের পুরোদমে চালু হয়েছে শুটিং, নতুন কোনও ধারাবাহিক এখনও চালু হয় নি। এর মধ্য়ে কলাকুশলীদের তরফ থেকে কোথাও কোনও কাজ বন্ধ হয় নি, মত ফেডারেশনের। তবে নতুন ধারাবাহিকের শুটিং শুরু করার বিষয়েও কোনও মত দেয় নি ফেডারেশন।

অন্য়দিকে কার্যত লকডাউন চলাকালীন ধারাবাহিকের শুটিং বন্ধ ছিল, পরে শুটিং ফ্রম হোম চালু হয়। দীর্ঘদিন বন্ধ ছিল কাজ। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে তাঁর প্রতিনিধি হিসাবে সমস্যা মেটান অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী এবং পরমব্রত চট্টোপাধ্যায়। মিটিংয়ে থেকে বারবার তাঁরা বলেছেন, পুরোনো তিক্ততা ভুলে হাতে হাত দিয়ে কাজ করতে হবে। এও বলেন একসঙ্গে কাজ করতে গেলে ভিন্ন মত থাকবেই, তবে তার জেরে কোনওভাবেই শুটিং বন্ধ থাকবে না।

চ্যানেলের তরফে বেশ কিছু নতুন ধারাবাহিক লঞ্চ করার পরিকল্পনা রয়েছে, সেই ক্ষেত্রে সমস্য়ায় পড়তে পারেন প্রযোজক গিল্ড। সূত্রের খবর এখনও অবধি প্রাথমিক স্তরে রয়েছে সবটা, শুটিং শুরুর পর বোঝা যাবে আসল বিষয়। আগামিকাল একটি নতুন ধারাবাহিক ফ্লোরে যাওয়ার কথা রয়েছে, এরপরই নতুন ধারাবাহিকের ভবিষ্যত বোঝা যাবে, তবে এই বিজ্ঞপ্তি কার কাছ থেকে এল সে বিষয়ে জানা যাচ্ছে না, যদি এমন হয় তা দূর্ভাগ্যজনক।

আর্টিস্ট ফোরামের তরফ থেকে সাফ জানানো হয়েছে, যে পরিস্থিতিই হোক না কেন, সব মিটিয়ে শুটিং শুরু করতে হবে। সংসার চলছে না অনেকের, নো ওয়ার্ক নো পে, তাই সেই মানুষগুলোর কথা সকলের ভাবা উচিৎ। শিল্পীদের তরফে অভিনেতা দেবদূত ঘোষের মতে 'বিজ্ঞপ্তি দেখে মনে হচ্ছে তা ফেড়ারেশন থেকেই প্রচার করা হয়েছে। আমি একজন শিল্পী হিসাবে বলতে পারি, আমাদের সংসার চলছে না। কলাকুশলীদেরও খারাপ অবস্থা। তাই মতভেদ থাকলেও শুটিং বন্ধ বা কাজ বন্ধ রাখার পক্ষে কেউই নয়।' এখন শুটিংয়ের ভবিষ্যৎ জানার জন্য সময়ের অপেক্ষা।

.