Pathaan Box Office Collection: নয়া মাইলস্টোন, ২৭তম দিনে নতুন রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’...

Pathaan Box Office Collection: চতুর্থ সপ্তাহে এই ছবির আয় যথাক্রমে শুক্রবার ২.২০ কোটি, শনিবার ৩.২৫ কোটি, রবিবার ৪.১৫ কোটি, সোমবার ১.২০ কোটি। সবমিলিয়ে মোট আয় ছিল ৪৯৮.৯৫ কোটি রুপি। তবে মঙ্গলবার শেষে এই ছবির মোট কালেকশেন ভারতীয় মুদ্রায় ৫১৬.৯২ কোটি।

Updated By: Feb 21, 2023, 09:14 PM IST
Pathaan Box Office Collection: নয়া মাইলস্টোন, ২৭তম দিনে নতুন রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’...

Pathaan Box Office Collection, Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙে চলেছে শাহরুখের ‘পাঠান’। চতুর্থ সপ্তাহে ভারতে ৫০০ কোটির ক্লাবে ঢুকল এই ছবি। এটিই একমাত্র হিন্দি ছবি যা ভারতেই শুধুমাত্র আয় করেছে ৫০০ কোটি। সম্প্রতি তরণ আদর্শ এই ছবির ব্যবসার এক খতিয়ান শেয়ার করেন। সোমবার অবধি ভারতে এই ছবির আয় ছিল ৪৯৮.৯৫ কোটি। মঙ্গলবারই এই ছবি পার করল ৫০০ কোটির সীমা। তামিল, তেলুগু ও হিন্দি ভার্সন মিলিয়েই ভারতে ৫০০ কোটি পার করল পাঠান। এদিনই সারা বিশ্ব জুড়ে নয়া মাইলস্টোন সেট করল এই ছবি। সারা বিশ্বে এই ছবির টোটাল কালেকশন ১০০০ কোটি। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল এই ছবি। একসঙ্গে ১০০ টি দেশে মুক্তি পেয়েছিল এই ছবি।

হিসেব অনুযায়ী এই ছবি সবচেয়ে দ্রুত জায়গা পেয়েছে ৫০০ কোটির ক্লাবে। চতুর্থ সপ্তাহে এই ছবির আয় যথাক্রমে শুক্রবার ২.২০ কোটি, শনিবার ৩.২৫ কোটি, রবিবার ৪.১৫ কোটি, সোমবার ১.২০ কোটি। সবমিলিয়ে মোট আয় ছিল ৪৯৮.৯৫ কোটি রুপি। তবে মঙ্গলবার শেষে এই ছবির মোট কালেকশেন ভারতীয় মুদ্রায় ৫১৬.৯২ কোটি।

আরও পড়ুন- Actor’s Home Attacked: জনপ্রিয় অভিনেতার বাড়িতে-গাড়িতে ইটবৃষ্টি, দায়ের মামলা, শুরু তদন্ত

পাঠানে নিজের লুক একেবারে বদলে ফেলেছিলেন শাহরুখ। লম্বা চুল, সিক্স প্যাকে শাহরুখের এই দর্শন দেখে কার্যত তাজ্জব বনে যায় তাঁর ফ্যানেরা। তাঁকে দেখে বোঝা অসম্ভব যে, বাস্তবে তাঁর বয়স ৫৭ বছর। পর্দায় শাহরুখকে দেখে মুগ্ধ তাঁর ফ্যানেরা। বিশেষত তাঁর সিক্স প্যাক দেখে অবাক অনেকেই। সোমবার আস্ক এসআরকে সেশনে তাঁর এক ফ্যান সেই সিক্স প্যাক নিয়েই প্রশ্ন তুললেন। শাহরুখের ভক্তের দাবি, তিনি মিথ্যে কথা বলেন। শাহরুখের ভক্ত তাঁর চারটে ছবি পোস্ট করে লেখেন, ‘খান সাহেব আপনার বিরুদ্ধে এফআইআর ফাইল করছি কারণ আপনি মিথ্যে কথা বলেন যে, আপনার বয়স ৫৭’। উত্তরে শাহরুখ লেখেন, ‘প্লিজ করো না বন্ধু। ঠিক আছে, আমি মেনে নিচ্ছি যে আমার ৩০ বছর বয়স। এবার আমি তোমাকে সত্যি কথা বলছি। এই কারণেই আমার পরবর্তী ছবির নাম জওয়ান’।

আরও পড়ুন- Viral Video | Javed Akhtar in Pakistan: ‘২৬/১১ হামলাকারীরা এখানে নিরাপদ’, পাকিস্তানে ‘সার্জিকাল স্ট্রাইক’ জাভেদের, প্রশংসা কঙ্গনার

পাঠান ছবিতে প্রথমবার একসঙ্গে দেখা গেছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে। ছবির চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ এবং প্রযোজনা করেছেন যশ রাজ ফিল্মস। এটি স্পাই ইউনিভার্সের চতুর্থ কিস্তি। ২০১৮ সালের জিরোর দীর্ঘ ৪ বছর পর বড়পর্দায় ফিরলেন শাহরুখ। তামিল, তেলেগু ও হিন্দিতে ছবিটি মুক্তি পায় গত ২৫ জানুয়ারি। ছবিতে সলমান খানকে ক্যামিও চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। ছবিতে শাহরুখ খানকে র-এর  ফিল্ড এজেন্টের ভূমিকায় দেখা গেছে, তাঁর চরিত্রের নাম পাঠান। পাঠানের সঙ্গীত পরিচালনা করেছেন বিশাল-শেখর। সারা বিশ্বব্যাপী ১০০০ কোটি টাকা ব্যবসা করেছে এই ছবি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.