আর কোনও সমস্যা নেই, আগামিকাল থেকে শুরু সিরিয়ালের শুটিং, জানালেন অরূপ

"আমাদের মধ্যে কোনও সমস্যা নেই। মূল সমস্যা ছিল এসওপি নিয়ে।"

Updated By: Jun 10, 2020, 06:32 PM IST
আর কোনও সমস্যা নেই, আগামিকাল থেকে শুরু সিরিয়ালের শুটিং, জানালেন অরূপ

নিজস্ব প্রতিবেদন : টলিপাড়ার শুটিং শুরু নিয়ে অবশেষে জট কাটল। কাল থেকে শুরু হচ্ছে টেলিভিশনের শুটিং। এদিন ফের সবপক্ষের সঙ্গে বৈঠকের পর জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

তিনি বলেন, "সব পরিস্থিতি মাথায় রেখেই এগিয়ে যাব। আমাদের মধ্যে কোনও সমস্যা নেই। মূল সমস্যা ছিল এসওপি নিয়ে। সবার নিজস্ব মত থাকতে পারে। সবাই মিলে বসে আলোচনা করে সিদ্ধান্তে উপনীত হয়েছি।" এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয় এসওপি-তে অভিনেতা এবং অভিনেত্রীদের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা থাকবে। দু’জনের বেশি কেউ মেকআপ রুমে থাকবে না। যাঁরা মেকআপ করবেন, তাঁরা পর্যাপ্ত সুরক্ষা নেবেন। পুরোপুরি পিপিই না পরলেও, কিছু বিশেষ সেফটি নেওয়া হবে।

আর্টিস্ট ফোরামের পক্ষে অরিন্দম গঙ্গোপাধ্যায় বলেন, "নিজেদের মধ্যে আলোচনা হয়েছে। অনেকদিন ধরে কর্মহীন অবস্থায় বসে আছি। যে কোনও ক্ষেত্রেই এমন পরিস্থিতি কখনও আসেনি।" আরেক সদস্য তথা অভিনেতা শঙ্কর বলেন, "মতবিরোধ থাকতে পারে। সমস্যা ছিল। আলোচনা করে মিটিয়ে কাজ শুরু করছি। বিমা যা ছিল, তাই আছে। বিমার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।"

প্রসঙ্গত, ৪ জুন মন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে টলিপাড়ার সব বিভাগের প্রতিনিধি মিলে সিদ্ধান্ত হয়েছিল, আজ ১০ জুন থেকে শুটিং শুরু হবে। তারপর ১৫ জুন থেকে নতুন এপিসোড সম্প্রচার শুরু হবে। সেইমতো স্টুডিয়ো, ফ্লোর, মেকআপ রুম সবকিছু স্যানিটাইজ করাও শুরু হয়ে যায়। কিন্তু তারপর আচমকাই ছন্দপতন ঘটে। বিমার কাগজ হাতে না পাওয়া পর্যন্ত শুটিংয়ে অংশ নিতে শিল্পীদের নিষেধ করে আর্টিস্ট ফোরাম। উল্লেখ্য, ৪ জুনের বৈঠকেই শিল্পী ও কলাকুশলীদের বিমা নিয়ে সিদ্ধান্ত হয়। যেখানে বলা হয়, সিরিয়ালের ক্ষেত্রে বিমার ৫০ শতাংশ দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০ শতাংশ প্রযোজক আর ১০ শতাংশ দেবে ফোরাম। অন্যদিকে সিনেমার ক্ষেত্রে বিমার ৫০ শতাংশ দেবে প্রযোজক আর বাকি ৫০ শতাংশ দেবে আর্টিস্ট ফোরাম।

এখন বিমার কাগজ তৈরি করে হাতে দিতে বেশ কিছুদিন সময় লাগবে বলে জানায় চ্যানেল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে কাগজ হাতে না পাওয়া পর্যন্ত যদি কোনও বিপদ ঘটে যায়, তাহলে সেই শিল্পীর পরিবারের দায়িত্ব কে নেবে? প্রশ্ন তোলে ফোরাম। বিমার কাগজ নিয়ে এই জটেই থমকে যায় টলিপাড়ায় শুটিং শুরুর প্রক্রিয়া। আর্টিস্ট ফোরামের সিদ্ধান্তকে উপেক্ষা করে শুটিংয়ে অংশ নিতে রাজি হননি অনেক অভিনেতা-অভিনেত্রী-ই। এরপরই 'ক্ষুব্ধ' প্রযোজকরা সিদ্ধান্ত নেয় দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত টলিপাড়ায় আর কোনও শুটিং হবে না। 

ফলে সবমিলিয়ে বিশ বাঁও জলে চলে যায় টলিপাড়ায় শুটিং শুরুর প্রক্রিয়া। পুজোর আগে আর শুটিং শুরু হবে কিনা, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে। এমনতাবস্থায় জট কাটাতে হস্তক্ষেপ করেন মন্ত্রী অরূপ বিশ্বাস। সবপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে আগামিকাল বৃহস্পতিবার থেকে শুটিং শুরুর কথা জানান তিনি।

আরও পড়ুন, দাবি মানা না হলে ৫০০০ জন অনশনে বসবে, হুঁশিয়ারি বঙ্গীয় চলচ্চিত্র সংস্কৃতির সংঘের

.