Sayantika Banerjee: লোকসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় অসন্তুষ্ট! তৃণমূলের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা সায়ন্তিকার

Sayantika Banerjee Resign: রবিবার ছিল তৃণমূলের জনগর্জন সভা। ব্রিগেড থেকেই এদিন আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সভা শেষের আগেই মঞ্চ থেকে নেমে যান সায়ন্তিকা। এরপরেই রবিবার রাতে আচমকা রাজ্য তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা দিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Mar 11, 2024, 01:34 PM IST
Sayantika Banerjee: লোকসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় অসন্তুষ্ট! তৃণমূলের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা সায়ন্তিকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার রাতে আচমকা রাজ্য তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা দিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়(Sayantika Banerjee)। তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে ইস্তফাপত্র পাঠিয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে নানা পদ থেকে ইস্তফা দিয়েছেন তৃণমূলের তারকাপ্রার্থী দেব ও মিমি। এবার সেই তালিকায় নয়া নাম সায়ন্তিকা। কিন্তু কেন দলের রাজনৈতিক দায়িত্ব থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী? 

আরও পড়ুন- Oscars 2024: সেরা পরিচালক নোলান, সেরা অভিনেতা মারফি, ওপেনহাইমারের ঝুলিতে ৭ অস্কার

রবিবার ছিল তৃণমূলের জনগর্জন সভা। ব্রিগেড থেকেই এদিন আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সায়ন্তিকা আশা করেছিলেন যে বাঁকুড়া থেকে তাঁকে প্রার্থী করা হবে। কিন্তু তার বদলে সেই আসন থেকে প্রার্থী করা হয় অরূপ চক্রবর্তীকে, যিনি পূর্বে তালডাংরার বিধায়ক ছিলেন। টিকিট না পাওয়ার কারণেই দলের অন্যন্য পদ থেকে ইস্তফা দেন সায়ন্তিকা, এমনটাই খবর। 

প্রার্থী তালিকা ঘোষণার পরেই প্রার্থীদের নিয়ে ব়্যাম্পে হাঁটেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরে জাতীয় সংগীত গেয়ে শেষ হয় জনসভা। কিন্তু বাঁকুড়া কেন্দ্র থেকে অন্য নাম ঘোষণা হওয়ার পরেই জাতীয় সঙ্গীত শেষ হওয়ার জন্য আর অপেক্ষা করেননি সায়ন্তিকা। প্রত্যক্ষদর্শীরা বলছেন, তার আগেই ফোনে কথা বলতে বলতে মঞ্চ থেকে নেমে যান সায়ন্তিকা।তবে সায়ন্তিকা একা নয়, ব্যারাকপুর কেন্দ্র থেকে টিকিট না পেয়ে রবিবারই নিজের অসন্তোষ জানিয়েছেন অর্জুন সিংও।

আরও পড়ুন-Oscars 2024 Live Updates: সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা...ওপেনহাইমারের ঝুলিতে ৭ অস্কার

রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে যে ইস্তফাপত্র পাঠিয়েছেন সায়ন্তিকা, সেই পত্রে তিনি লিখেছেন যে ব্যক্তিগত কারণেই তিনি দায়িত্ব ছাড়ছেন, তবে সূত্রের খবর, গত তিন বছর ধরে তিনি বাঁকুড়ায় কাজ করছেন। তাই তিনি আশা করেছিলেন যে বাঁকুড়া থেকে তাঁকে ভোটের টিকিট দেওয়া হবে। তাহলে কি প্রার্থী না হতে পারার কারণেই ইস্তফা দিলেন সায়ন্তিকা?

 

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা ভোটে বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছিলেন সায়ন্তিকা। বিজেপি প্রার্থী নীলাদ্রিশেখর দানা-র কাছে হেরে যান তিনি। তবে ভোটে হারলেও অভিনেত্রীকে দলের রাজ্য সাধারণ সম্পাদকও করা হয়। প্রায়ই নানা জায়গায় তাঁকে দলের কাজে দেখাও যায়। গত ৩ বছর ধরে সাংগঠনিক কাজে যুক্ত থাকলেও এবার দলের পদ থেকে ইস্তফা দেন অভিনেত্রী। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.