Sandhya Mukhopadhyay: স্থিতিশীল 'গীতশ্রী', স্বাভাবিক রয়েছে রক্তে অক্সিজেন মাত্রা

সন্ধ্যা মুখোপাধ্যায়ের কোভিড ছাড়াও একাধিক শারীরিক সমস্যা রয়েছে।

Updated By: Jan 28, 2022, 01:53 PM IST
Sandhya Mukhopadhyay: স্থিতিশীল 'গীতশ্রী', স্বাভাবিক রয়েছে রক্তে অক্সিজেন মাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বয়স নব্বই-র কোটায়। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। বুধবার রাত থেকে বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট শুরু হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের। ফুসফুসের সংক্রমণ নিয়ে  SSKM-র উডবার্ন ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি। এদিন সকালে লেক গার্ডেন্সের বাড়ি থেকে গ্রিন করিডোর করে কলকাতা পুলিসের অ্যাম্বুলেন্সে তড়িঘড়ি SSKM হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল  'গীতশ্রী'কে। বর্ষীয়ান এই শিল্পীর চিকিৎসার ৭ সদস্যের মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল।

পরে কোভিড পজিটিভ হওয়ায়  SSKM থেকে বর্ষীয়ান শিল্পীকে শহরের একটি প্রথম সারির বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। গঠিত হয় ৫ সদস্যের এক মেডিক্যাল বোর্ড। শুক্রবার প্রকাশিত, মেডিক্যাল বুলেটিন অনুযায়ী স্থিতিশীল রয়েছেন বর্ষীয়ার গায়িকা। 

তবে সন্ধ্যা মুখোপাধ্যায়ের কোভিড ছাড়াও একাধিক শারীরিক সমস্যা রয়েছে। গলার ফিমার অস্থিতে একটি ফ্র‍্যাকচার রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এছাড়াও মাল্টি অর্গান ডিসফাংশন সমস্যাও দেখা দিচ্ছে নবতিপর দেহে। তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন 'গীতশ্রী'। ভেসো ড্যায়াপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর দেহের বায়ুচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে৷ অক্সিজেন স্যাচুরেশনও বর্তমানে স্বাভাবিক রয়েছে। কোভিডের অন্যতম উপসর্গ জ্বরের সমস্যা আর নেই বলেই জানান হয়েছে বুলেটিনে।

আরও পড়ুন, Pori Moni: শুটিং করতে গিয়ে অসুস্থ পরীমণি, করোনার উপসর্গ নিয়ে ভর্তি হাসপাতালে

প্রসঙ্গত, জীবনের শেষপ্রান্তে সন্ধ্যায় মুখোপাধ্যায়কে পদ্মশ্রী সম্মান দিতে চেয়েছিল কেন্দ্র। সেই সম্মান প্রত্যাখান করেছেন বর্ষীয়ান এই সঙ্গীতশিল্পী। তাঁর এই সিদ্ধান্ত নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে। ঘনিষ্ঠ সূত্রের দাবি, এই ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েছেন শিল্পী। বুধবার বিকেল থেকে শারীরিক অবস্থারও অবনতি ঘটে তাঁর। 

আপাতত খাওয়াদাওয়াও স্বাভাবিক রয়েছে শিল্পীর। তবে শারীরিক স্থিতি বজায় রাখার জন্য অনেকসময় রাইলস টিউবের মাধ্যমে খাওয়ানো হচ্ছে প্রখ্যাত গায়িকাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.