পরিযায়ী শ্রমিকদের জন্য সিঙ্গাপুর সরকারের বিশেষ উদ্যোগে সামিল ঋতুপর্ণা

 যে উদ্যোগে যৌথ ভাবে সামিল রয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা দর্পণ। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 14, 2020, 04:41 PM IST
পরিযায়ী শ্রমিকদের জন্য সিঙ্গাপুর সরকারের বিশেষ উদ্যোগে সামিল ঋতুপর্ণা

নিজস্ব প্রতিবেদন : লকডাউনে সিঙ্গাপুরে আটকে রয়েছেন প্রায় ৩ লক্ষ ভারত ও বাংলাদেশের পরিযায়ী শ্রমিক। যদিও কঠিন এই পরিস্থিতিতে সিঙ্গাপুর সরকার শ্রমিকদের পাশে রয়েছে বলেই জানা যাচ্ছে। পাশাপাশি, তাঁদের মনোবল বৃদ্ধির জন্য এবং তাঁদের উৎসাহ দিতে, লড়াই করার শক্তি যোগাতে সিঙ্গাপুর সরকারের তরফে একটি বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। যে উদ্যোগে যৌথ ভাবে সামিল রয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা দর্পণ। 

সিঙ্গাপুরের সরকারের সঙ্গে মিলিতভাবে দর্পণ এই উদ্যোগের নাম 'আমার তোমার, সবার কথা' (Our Stories Your Stories)। যেখানে অনলাইনে নিজের গল্প, গান, কবিতা সহ নানান কিছু শোনাবেন তারকারা। আর সিঙ্গাপুর সরকার ও দর্পনের এই উদ্যোগে সামিল হয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, গায়িকা লোপামুদ্রা মিত্র, বাংলাদেশের খ্যতনামা পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেতা ফিরদৌস আহমেদ সহ আরও অনেকেই। এটির পরিচালনা করছেন সার্থক দাশগুপ্ত।

আরও পড়ুন-বলিউডে ফের করোনার থাবা, মডেল, অভিনেতা ফ্রেডি দারুওয়ালার বাবা করোনা আক্রান্ত

যেহেতু ঋতুপর্ণা সেনগুপ্ত এই মুহূর্তে নিজের পরিবারের সঙ্গে সিঙ্গাপুরেই রয়েছেন, তাই ওনার সঙ্গেই সর্বপ্রথম এই প্রকল্পের জন্য যোগাযোগ করা হয়। তিনি রাজিও হয়ে যান। এবিষয়ে Zee ২৪ ঘণ্টাকে ঋতুপর্ণা জানান, ''আমি এই প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পেরে খুব খুশি। দর্পণের তরফে শ্রেয়সী সেন ও সিঙ্গাপুর সরকারের তরফে এই প্রস্তাব আমার কাছে আসে। এই প্রকল্পটা খুবই গুরুত্বপূর্ণ। কঠিন এই সময়ে আমরা যদি পরিযায়ী শ্রমিকদের উদ্বুদ্ধ করার জন্য কিছু করতে পারি, তাহলে ভালো লাগবে। এটা খুবই ভালো উদ্যোগ। এমন একটি উদ্যোগের জন্য সিঙ্গাপুর সরকার ও উদ্যোক্তা সংস্থাকে আমি ধন্যবাদ জানাচ্ছি।'' 

জানা যাচ্ছে, এই পরিস্থিতিতে দর্পনের উদ্যোগে পরিযায়ী শ্রমিকদের জন্য সম্পূর্ণ বিনামূল্য ইন্টারনেটেরও ব্য়বস্থা করা হয়েছে। 

আরো পড়ুন-লকডাউনের মধ্যেই চিকিৎসক বান্ধবীর সঙ্গে সাতপাকে বাঁধা পড়লেন অভিনেতা নিখিল

.