যে সব সিনেমা রিলিজের আগেই ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছিল

রিলিজের আগেই ইন্টারনেটে ফাঁস হয়ে গেল গোটা সিনেমাটাই। উড়তা পঞ্জাব-এর সেন্সর কপি নেটে একটি বিশেষ ওয়েবসাইটে দেখা যাচ্ছে। কিন্তু এটাই প্রথম নয় এর আগেও হলিউড, বলিউডে রিলিজের আগেই গোটা সিনেমা ফাঁসের ঘটনা ঘটেছে। এমনই পাঁচটি ফাঁস হয়ে যাওয়া সিনেমাগুলি--

Updated By: Jun 16, 2016, 01:15 PM IST
যে সব সিনেমা রিলিজের আগেই ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছিল

ওয়েব ডেস্ক: রিলিজের আগেই ইন্টারনেটে ফাঁস হয়ে গেল গোটা সিনেমাটাই। উড়তা পঞ্জাব-এর সেন্সর কপি নেটে একটি বিশেষ ওয়েবসাইটে দেখা যাচ্ছে। কিন্তু এটাই প্রথম নয় এর আগেও হলিউড, বলিউডে রিলিজের আগেই গোটা সিনেমা ফাঁসের ঘটনা ঘটেছে। এমনই পাঁচটি ফাঁস হয়ে যাওয়া সিনেমাগুলি--

১) পা (২০০৯ )- আর বালকি পরিচালিত অমিতাভ বচ্চন অভিনীত এই সিনেমাটি মুক্তির দিন দশেক আগেই ফাঁস হয়ে যায় একটি ওয়েবসাইটে। সেই ওয়েবসাইটে শুধু সিনেমাটা দেখা নয়, ডাউনলোড করাও যাচ্ছিল। এর ফলে সিনেমাটি ব্যাপক আর্থিক লোকসানের মধ্যে পড়েছিল।

 

২) হাল্ক (2003)- সিনেমাটির ট্রেলর প্রকাশের পর থেকেই ব্যাপক উত্‍সাহ শুরু হয়েছিল। উত্‍সাহটা এমন জায়গায় গিয়েছিল প্রযোজক সংস্থার গাফলতিতে পুরো ছবিটাই মুক্তির আগেই দেখা যাচ্ছিল বিভিন্ন মুভি ওয়েবসাইটে। তবে তাতে হাল্ক-এর ব্যাপক ব্যবসায়িক সাফল্যকে রোখা যায়নি।

৩) তেরা কেয়া হোগা জনি (২০০৮)-সুধীর মিশ্রর এই সিনেমাটি মুক্তির আগেই ফাঁস হয়ে গিয়েছিল।

৪) গন গার্ল (2014)-সাইকো থ্রিলার এই সিনেমাটিও মুক্তির আগেই ফাঁস হয়ে যায়। তবে এতে ছবির ব্যবসায়িক সাফল্যে বিন্দুমাত্র ক্ষতি হয়নি। কারণ ছবিটি ডাউনলোড করে আগে দেখে নেন,তারা সেটা বড় পর্দায় দেখতে ফের টিকিটের লাইন দেন।

৫) মাঞ্চি দ্য মাউন্টেন ম্যান (2015)-কেতন মেহতার এই সিনেমাটিও মুক্তির আগেই ফাঁস হয়ে যায়।

 

শুধু এই কটা নয় আরও অনেক হলি,বলি সিনেমার ক্ষেত্রেও এমন হয়। সম্প্রতি বিশ্বের জনপ্রিয়তম টিভি শো গেম অফ থ্রোনস সিক্সের ক্ষেত্রেও এমন হয়।

.