Rashmika Mandanna: আচমকাই ভাইরাল রশ্মিকার আপত্তিকর ভিডিয়ো, দেখে শিউরে উঠলেন নায়িকা...

Rashmika Mandanna on Deepfake Video: সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে রশ্মিকা মন্দানার আপত্তিকর ভিডিয়ো। লিফটে উঠতে দেখা যাচ্ছে নায়িকা, তাঁর পোশাক ও বডি ল্যাঙ্গুয়েজ দেখে সন্দেহ হয় নেটিজেনদের। তারপরেই সামনে আসে নয়া তথ্য। যা দেখে রশ্মিকা লেখেন, আমি মর্মাহত ও ভীত। রশ্মিকার পাশে দাঁড়িয়েছেন অমিতাভ বচ্চনও।

Updated By: Nov 6, 2023, 06:08 PM IST
Rashmika Mandanna: আচমকাই ভাইরাল রশ্মিকার আপত্তিকর ভিডিয়ো, দেখে শিউরে উঠলেন নায়িকা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রশ্মিকা মন্দানার(Rashmika Mandanna) একটি মর্ফড ভিডিয়ো সম্প্রতি ভাইরাল(Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরপরেই এই ঘটনার বিরুদ্ধে আইনি পদক্ষেপের জন্য আওয়াজ তোলেন অমিতাভ বচ্চন। রবিবার, পুষ্পা তারকার একটি ডিপফেক ভিডিয়ো(deepfake Video) অনলাইনে ছড়িয়ে পড়ে। যাচাই না হওয়া ভিডিয়োটিতে, রশ্মিকার মুখ অন্য এক মহিলার শরীরের উপর বসিয়ে একটি ভিডিয়োটি বানানো হয়েছে যেখানে ওই মহিলাকে একটি ফিটেড পোশাক পরে লিফটে উঠতে দেখা গিয়েছে। ভিডিয়োটি দ্রুত ভাইরাল হয়ে যায়। কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী পোস্ট করে জানান যে ভিডিয়োটি ডিপফেক। এর বিরোধীতা করে রশ্মিকার পাশে দাঁড়িয়েছেন খোদ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)

আরও পড়ুন- Sara Ali Khan on Sara-Subhman relationship: সইফকন্যা নয়, সারার প্রেমেই শুভমন! গোপন তথ্য ফাঁস করলেন কে?

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন রশ্মিকা মন্দানা। অভিনেত্রী বলেন, ‘এটা শেয়ার করে আমি সত্যিই মর্মাহত এবং অনলাইনে ছড়িয়ে পড়া আমাকে নিয়ে ডিপফেক ভিডিয়ো নিয়ে কথা বলতে হচ্ছে। সত্যি কথা বলতে কী, এটা শুধু আমার কাছেই নয়, আমাদের প্রত্যেকের কাছেই অত্যন্ত ভীতিকর, যারা প্রযুক্তির অপব্যবহারের কারণে আজ এত ক্ষতির সম্মুখীন’।

তিনি আরও লেখেন, ‘আজ একজন নারী এবং একজন অভিনেত্রী হিসেবে আমি আমার পরিবার, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য কৃতজ্ঞ যাঁরা আমার সুরক্ষা এবং সমর্থন। কিন্তু স্কুল বা কলেজে পড়ার সময় যদি আমার সঙ্গে এই ঘটনা ঘটে, আমি সত্যিই কল্পনা করতে পারি না যে কিভাবে আমি এটি মোকাবিলা করতে পারি। এই ধরনের ছবি বা পরিচয় চুরির মাধ্যমে আমাদের আরও বেশি সংখ্যক আক্রান্ত হওয়ার আগে আমাদের একটি সম্প্রদায় হিসাবে তৎপরতার সঙ্গে এটি মোকাবিলা করতে হবে’।

একজন সাংবাদিক ট্যুইট করে ভিডিয়োটি ভুয়ো বলে নিশ্চিত করেন। তিনি এক্স মাধ্যমে লেখেন, ‘ভারতে ডিপফেক মোকাবেলা করার জন্য একটি আইনি এবং নিয়ন্ত্রক কাঠামোর জরুরি প্রয়োজন। আপনি হয়তো ইনস্টাগ্রামে অভিনেত্রী রশ্মিকা মান্দানার এই ভাইরাল ভিডিয়োটি দেখেছেন। তবে, এটি জারা প্যাটেলের একটি ডিপফেক ভিডিয়ো’।

আরও পড়ুন- Nusrat-Yash-Nikhil: ইডেনে যশের সঙ্গে নুসরত, একই ম্যাচ দেখতে অন্য নায়িকার সঙ্গে হাজির নিখিলও

অমিতাভ বচ্চন তার পোস্ট রিটুইট করেছেন এবং এই ধরনের ঘটনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি তাঁর গুডবাই সিনেমার সহ-অভিনেতার সমর্থনে এগিয়ে এসে বলেন, ‘হ্যাঁ এটি আইনের জন্য একটি শক্তিশালী মামলা’। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.